১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৫৭

পাহাড়ে সন্ত্রাসীদের হামলা ও গাড়ী ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ

 

এম এ আমিন, খাগড়াছড়ি : পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত) বাহিনীর বিরুদ্ধে জেলার পানছড়ি উপজেলার সর্বস্তরের জনতা বিক্ষোভে ফেটে আন্দোলন করেছে। সর্বস্তরের সকল সম্প্রদায়ের আপামর জনতার দাবী আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে, এখন আর বসে থাকার সময় নেই, আমরা আন্দোলনের মাধ্যমে এই সন্ত্রাসী কার্যক্রমের অবসান চাই।


আজ (২৮জুন) বৃহষ্পতিবার লোগাং বাজার যাওয়ার পথে সকাল ৭টার দিকে বড় কলক এলাকায় কতিপয় সন্ত্রাসী হামলা চালিয়ে আহত, ব্যাটারি চালিত টমটম ভাংচুর ও টাকা ছিনতাই করে। এ সময় শুক্কুর আলী (২৫), ইমন (১৮) ও সুজন (২২) আহত হয়। এ ঘটনায় সকালে বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখা করেছে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।


পানছড়ি বাজারের সকল সাধারণ ব্যবসায়ী, ইজি বাইক চালক, সাধারণ জনতাসহ সর্বস্তরের জনগন হামলা ও ভাংচুরের ঘটনায় বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল বের করে। উপজেলার মুক্তিযোদ্ধা স্কয়ার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বাজার এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে এবং মিছিল পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করে বাজার উন্নয়ন কমিটির সভাপতি হেদায়েত আলী তালুকদার।


এ সময় বক্তব্য প্রদান করে ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেন, বাজার উন্নয়ন কমিটির সম্পাদক মো: আবুল কাশেম, ইজি বাইক চালক সমিতির সম্পাদক হাসান ও ব্যবসায়ী নুর মোহাম্মদ। বক্তারা ইউপিডিএফ (প্রসীত) বাহিনীকে ধিক্কার জানিয়ে তাদের অপকর্মের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।


এ সময় প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে দশ দিনের মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানানো হয়। হামলায় জড়িত সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করতে ব্যার্থ হলে পরবর্তীতে আরো কঠিন কর্মসূচী দেয়া হবে বলে জানায় বক্তারা।

 

কিউএনবি/বিপুল/২৯শে জুন, ২০১৮ ইং/রাত  ৮:১৭