২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৫

রামু শ্রীমুরায় কৃষক হাকিমকে এলোপাতাড়ি কুপিয়েছে দুর্বৃত্তরা

 

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : আবদুল হাকিম (৫২) নামের এক কৃষককে প্রকাশ্য দিবালোকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করেছে একদল দুর্বৃত্ত। ২৮ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় কক্সবাজারের রামু চাকমারকুল ইউনিয়নের শ্রীমুরা সাইক্লোন শেল্টার স্টেশনে নুরুল আজিমের দোকানের সামনে এ ঘটনা ঘটে।আহত কৃষককে প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।পরে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

জানা গেছে, রামু চাকমারকুল শ্রীমুরা পশ্চিমপাড়া গ্রামের মৃত ফজল করিমের ছেলে আবদুল হাকিম (৫২) কৃষি কাজের পাশাপাশি পাশ্ববর্তী বাপ দাদার শত বছরের ভোগ দখলী জায়গায় মাছ চাষ করে আসছে। ওই মাছ চাষের জমি প্রতিপক্ষ লোকজন জায়গা ও চাঁদাদাবী করে। এরআগে আবদুল হাকিমকে মাছ চাষে বাঁধা দেয় তারা।

আরো জানা যায়, কৃষক আবদুল হাকিম ২৮ জুন সকাল ১১ টায় শ্রীমুরা সাইক্লোন শেল্টার স্টেশনে নুরুল আজিমের দোকানের সামনে পৌছে।আগে থেকে ওৎপেতে থাকা দুর্বৃত্তরা প্রকাশ্যে তাকে চারদিক থেকে ঘিরে ফেলেন। এসময় দুর্বৃত্তরা তাকে ধারালো কিরিচ দিয়ে মাথার পিছনে, বাম হাতে ও পিঠে এলোপাতাড়ি কুপায় এবং হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি মারধর করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কৃষক আবদুল হাকিমকে হত্যার উদ্দেশ্যে কুপাতে গিয়ে হামলাকারী দুর্বৃত্ত দলের সদস্য সিরাজুল হক নিজ দলে দায়ের কুপ কপালে লেগে আহত হয়।প্রকাশ্য দিবালো এভাবে একজন কৃষককে এলোপাতাড়ি কুপানোর দৃশ্য স্টেশনে উপস্থিত লোকজন প্রত্যক্ষ করেন এবং আহত হাকিমকে রক্ষায় এগিয়ে আসলে দুবৃত্তরা পালিয়ে যায়।

উপস্থিত লোকজন কৃষক আবদুল হাকিমকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।তাকে সেখানে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।আহতের ভাই কবির আহম্মদ, মেম্বার আবু বক্কর জানান, আহত হাকিমের অবস্থা আশংকা জনক।

তারা জানান, প্রতিপক্ষ লোকজন হাকিমকে মাছ চাষে বাঁধা ও চাঁদাদাবী করে।দাবীকৃত চাঁদা না দেয়ায় একই এলাকার মৃত মৌলভী আহম্মদ আলীর ছেলে হামিদুল হক মনু ও সিরাজুল হক এবং পশ্চিম চাকমারকুল ডেইঙ্গাপাড়া মৃত কবির আহম্মদ মেম্বার ছেলে আলমগীরসহ আরো ৩/৪ এধরনের হামলার ঘটনাটি সংগঠিত করেছে।এব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তারা।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৮শে জুন, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৪০