২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৪৬

বান্দরবানে সরকারী-বেসরকারী হজ্জযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা

 

রতন কুমার দে (শাওন) বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের জেলা প্রশাসন ও বান্দরবান ইসলামিক ফাউন্ডেশন যৌথভাবে কর্মশালাটি বাস্তবায়ন করে।প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শফিউল আলম এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমিন, বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ গোলামুর রহমান আনছারী।

১৪৩৯ হিজরী/২০১৮ খ্রিঃ সরকারী/ বেসরকারী হজ্জযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা বুধবার বেলা সাড়ে ১১টায় বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে এর আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক্ষ হিসেবে উপস্থিত থেকে হজ্জযাত্রীদের প্রশিক্ষণ প্রদান করেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আলাউদ্দীন ইমামী, বান্দরবান বাজার শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা এহসানুল হক আল মুঈন,বান্দরবান ফায়ার সার্ভিস জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রহমান হোসাইনী,প্রশিক্ষণ পরিচালনা ও প্রশিক্ষক ইফা ফিল্ড সুপারভাইজার আলহাজ্ব মাওলানা আবু তালেবর মঈনী,বান্দরবান সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ আবু সুফিয়ান।

এবার হজ্জযাত্রী প্রশিক্ষণ কর্মালায় পুরুষ ও মহিলা মিলে প্রায় ৪০জনের অধিক এই কর্মশালায় অংশ গ্রহণ করেন।এছাড়াও আরো উপস্থিত ছিলেন বান্দরবান ইফার সিনিয়র অফিসার মাহফুর রহমান,ইফার মোঃ আব্দুল হায়,মোঃ সাইমন,মোঃ সেলিম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,ইসলাম শান্তির ধর্ম,ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা, হজ্জ ইসলামের অন্যতম স্তম্ভ,যার উপর হজ্জ ফরজ সে ফরজ হজ্জ আদায় না করলে ঘোনাগার হিসেবে সে এই পৃথিবী হতে বিদায় নিবে,মহান আল্লাহ যাদেরকে সম্পদশালী করেছেন তাদের অবশ্যই হজ্জ আদায় করতে হবে,হজ্ব জীবনে একবার ফরজ,একাধিকবার হজ্জ করতে পারলে আরো বেশী আল্লাহর প্রিয় বান্দাহ হিসেবে পরিচিতি লাভ করবে।

আল্লাহ আমাদের সকলকে জীবনে অনন্তত একবার হলেও হজ্জ ও ওমরাহ্ করার তাওফিক দান করুন আমিন।পরিশেষে সারা বিশ্বের হজ্জযাত্রীদের দেশ ও জাতির কল্যানে দোয়া চেয়ে মুনাজাত করেন ইফা ফিল্ড সুপারভাইজার আলহাজ্ব মাওলানা আবু তালেবর মঈনী।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২৬শে জুন, ২০১৮ ইং/রাত ৯:৩৫