২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:২৮

পুকুরের পানিতে মুরগীর বিষ্ঠা ফেলতে বাঁধা দেয়ায় গৌরনদীতে প্রতিপক্ষের হামলায় আহত ৫

 

বিশ্বজিত সরকার বিপ্লব,গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : সাধারনের ব্যবহৃত পুকুরের পানিতে মাছের খাদ্য হিসেবে মুরগীর বিষ্ঠা ফেলতে বাঁধা দেয়ায় গত বৃহস্পতিবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামে প্রতিপক্ষের হামলায় অন্তত অন্তত ৫ জন আহত হয়েছে। গুরুতর আহত ৩জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানাগেছে, দীঘদিন ধরে ওই গ্রামের একটি পুকুরের পানি গোছল, কাপড় ধোয়া ও রান্না বান্নার কাজে ব্যাবহার করে আসছিল এলাকাবাসীসহ পুকুরটির ভাগিদারগন। সম্প্রতি ওই গ্রামের আইউব আলী সরদারের ছেলে লিটন সরদার গ্রামের সাধারন মানুষের ব্যবহৃত সেই পুকরটি জবরদখল করে একক ভাবে মাছ চাষ শুরু করে।

গত কয়েক দিন ধরে মাছের খাদ্য হিসেবে সে পুকুরটিতে মুরগীর বিষ্ঠা ফেলছিল।এতে পুকুরের পানি সাধারনের ব্যাবহারের অনুপযোগী হয়ে পড়ে।গত মঙ্গলবার সকাল ৮টার দিকে লিটন পুকুরে পূনঃরায় মুরগীর বিষ্ঠা ফেলা শুরু করলে পুকুরের ভাগিদার রাসিদা বেগম (৬০) এতে বাধা দেন।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে লিটন ও তার পরিবারের সদস্যরা রাশিদা বেগমকে মারধর করে।এ সময় রাসিদা বেগম একা বাড়িতে ছিলেন, তার সন্তানরা কেউ বাড়িতে ছিলেন না।মাকে মারধরের খবর পেয়ে রাশিদা বেগমের ছেলে মেয়েরা ওইদিন রাতের মধ্যেই বাড়িতে ছুটে আসেন।ঘটনার পরের দিন গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে রাসিদা বেগমের সন্তানেরা লিটন সরদারকে ডেকে তার মাকে মারধরের কারন জানতে চান।

এ সময় লিটন সরদার, তার পিতা আইয়ৃব আলী সরদার, লিটনের স্ত্রী শিউলী বেগম, তাদের আত্মীয় লালচান সরদার, শাকিলসহ তাদের আরো ৮/১০জন সহযোগী মিলে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে রাসিদা বেগম ও তার সন্তানদের ওপর অতর্কিতে হামলা চালায়।

হামলাকারীরা তখন রাসিদা বেগম (৬০), তার ছেলে ছেলে বাদল খান (৩০), ছেলে বৌ নাছরিন বেগম (২৭), মেয়ে নাসিমা বেগম (৩৮), মেয়ে জামাতা মাহাবুব হাওলাদার (৪৫)কে কুপিয়ে ও পিটিয়ে যখম করে। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা সেখান থেকে তাদের ৩ জনকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

গৌরনদী মডেল থানার ওসি মোঃ মুনিরুল ইসলাম মুনির জানান, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।তবে এখনও কেউ থানায় অভিযোগ দেয়নি।অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৮ই জুন, ২০১৮ ইং/বিকাল ৫:৫৫