ব্রেকিং নিউজ
১৮ই জুলাই, ২০১৮ ইং | ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৩৭

ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

 

ডেস্ক নিউজ : ঈদ শেষ। এবার আবার কর্মস্থলে ফেরার পালা। শুরু হবে আবার কর্মব্যস্ততা। অন্য বছরগুলোর মতো এবার ঈদে ছুটি বেশি ছিল না। ঈদে এবার ছুটি ছিল তিনদিন।কিন্তু মাঝে শুক্রবার ও শনিবার পড়ে যাওয়ায় হিসাব অনুযায়ী ছুটি ছিল একদিন।

তাই আজ সোমবারই আবার ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা।ফলে পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি শেষ না করেই রাজধানীতে ফিরতে হচ্ছে তাদের।

আজ সোমবার ভোরে বরিশাল-পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের যাত্রীদের নিয়ে রাজধানীর সদরঘাটে ভিড়তে থাকে লঞ্চগুলো। ভোরে সদরঘাটে ফেরা অধিকাংশ লঞ্চেই তেমন একটা যাত্রীচাপ ছিল না।

সকালে রাজধানী ফেরত যাত্রীদের ভিড় দেখা যায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে। যাত্রীদের নিয়ে শিডিউল অনুযায়ী ট্রেনগুলো পৌঁছায় স্টেশনে। কোনো ধরনের দুর্ভোগ না থাকায় যাত্রীদের মধ্যে ছিল স্বস্তির ছাপ। তবে স্বজনদের ছেড়ে আসায় সবারই ছিল কিছুটা আক্ষেপ।

বরাবরই ঈদুল ফিতরের ছুটি ঘোষণার সময় বাড়তি একদিন হাতে রেখে ঘোষণা করা হয়। এবারও ১৫ থেকে ১‌৭ জুন পর্যন্ত মোট তিনদিন ঈদের ছুটি ঘোষণা করা হয়। কিন্তু শুক্রবার ঈদুল ফিতরের চাঁদ দেখা যাওয়ায় শনিবার দেশে ঈদ উদযাপিত হয়। ফলে রবিবারই শেষ হয় ঈদের ছুটি।

তবে ঢাকায় ফেরা যাত্রীদের সংখ্যা কম থাকলেও আগামী দুই-এক দিনের ভেতর এই সংখ্যা বাড়বে বলে মনে করছেন পরিবহন কর্তৃপক্ষ।

 

কিউএনবি/রেশমা/ ১৮ই জুন, ২০১৮ ইং/দুপুর ১২:৩৬