২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৩৮

যুদ্ধবিরতির মধ্যে আফগানিস্তানে বোমা হামলা, নিহত ২৬

 

ডেস্কনিউজঃ  আফগানিস্তানের নানগারহার প্রদেশে এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৬ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ৫০ জন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তালেবান ও আফগান বাহিনী যখন যুদ্ধবিরতি পালন করছে তখন এই হামলা হলো। উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী আইএস তাদের ওয়েবসাইট আমাকে এ হামলার দায় স্বীকার করেছে। তবে এ সম্পর্কে বিস্তারিত কিছু বলেনি সন্ত্রাসী গোষ্ঠীটি।

প্রাদেশিক সরকারের মুখপাত্র অাত্তাউল্লাহ খোগিয়ানি বলেন, বোমা হামলায় বেসামরিক লোক, নিরাপত্তা বাহিনীর সদস্য ও তালেবানদের সদস্যরা হতাহত হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিনে এক অনুষ্ঠান উদযাপনে তারা সেখানে জড়ো হয়েছিলেন।

এদিকে, আফগান স্বরাষ্ট্রমন্ত্রী ওয়াইস আহমাদ বারমাক তালেবান নেতাদের সঙ্গে শনিবার রাজধানী কাবুলে সাক্ষাৎ করেছেন। এছাড়া, বাতিকোট জেলায় আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবান যোদ্ধারা ঈদে একসঙ্গে নামায পড়েছে। কয়েকদিন আগে এমন দৃশ্য আফগানিস্তানে কল্পনাও করা যেত না। নামাজের পাশাপাশি তালেবান যোদ্ধা ও নিরাপত্তা বহিনীর সদস্যরা এক অপরের সঙ্গে কোলাকুলি করে।

তালেবানের এক সদস্য বলেন, আমরা এখানে এসেছি আমাদের পুলিশ ও সেনাবাহিনীর ভাইদেরকে শুভেচ্ছা জানাতে। আমরা এখন যুদ্ধবিরতি পালন করছি। সবাই যুদ্ধের কারণে ক্লান্ত।যদি আমাদের নেতারা যুদ্ধবিরতি অব্যাহত রাখার নির্দেশ দেন তাহলে আমরা তা চিরদিনের জন্য পালন করে যাব।

 

কিউএনবি/বিপুল /১৭ই জুন, ২০১৮ ইং /রাত  ৯:০৩