২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:২৬

সবাইকে মুগ্ধ করলেন মাশরাফি!

নিউজ ডেস্কঃ  ক্রিকেটের বাইরেও ব্যক্তিত্ব দিয়ে নিজেকে এক অন্য স্তরে নিয়ে গেছেন বাংলাদেশ ক্রিকেটের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যুব সমাজের সেরা আইকনই তিনি। নড়াইল এক্সপ্রেসখ্যাত ডান-হাতি এই পেসার বল হাতে আগুন ঝরান। মাঝে মধ্যে পুরোদস্তুর ব্যাটসম্যান বনে যান। ক্রিকেট খেলার বাইরে মাশরাফি ভালো একজন মোটিভেটরও বটে, পরিবার অন্তঃপ্রাণ। প্রতিবারের মত এবারও ঈদ পালন করতে নড়াইলে মাশরাফি।

ঈদের পরদিন আজ রবিবার (১৭ জুন) এসএসসি ‘৯৯ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে বন্ধুদের সঙ্গে শোভাযাত্রায় যোগ দেন মাশরাফি। শোভাযাত্রা অংশ নিয়ে ঢোল বাজিয়ে মাতিয়ে তুললেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির ঢোল বাজানো তাক লাগিয়ে দিয়েছে সাধারণ মানুষকে।

মাশরাফির শিক্ষাপ্রতিষ্ঠান নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়সহ ছয়টি বিদ্যালয়ের এসএসসি ‘৯৯ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল সাড়ে সাতটার দিকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। মাশরাফিও এসএসসি ‘৯৯ ব্যাচের ছাত্র। তার নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের পুরাতন টার্মিনালসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

ঘোড়ার গাড়ির বহর শোভাযাত্রার সৌন্দর্য্য বাড়িয়ে দেয়। সঙ্গে ঢাক-ঢোলের বাদ্যের তালে অংশগ্রহণকারীরা নিজেদের ফিরিয়ে নিয়ে যান স্কুলজীবনে। আর এই ঢোল বাজানোর নেতৃত্বও সামনে থেকে দেন মাশরাফি। নিজে ঢোল কাঁধে ঝুলিয়ে বাজাতে শুরু করেন। তার বাদ্যের তালে বন্ধুরা নেচে-গেয়ে একাকার হয়ে যায়। মাশরাফির ঢাক বাজানোর দৃশ্য পথচারী ও আশপাশের লোকজনকেও মুগ্ধ করে তোলে।

দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে, এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কুশল বিনিময়, আলোচনা সভা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

কিউএনবি/নিল/১৬/জুন/২০ঃ৫৯