২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৭

সিরাজগঞ্জে সাবেক মন্ত্রীর বাড়িতে জাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে বৃদ্ধার মৃত্যু

 

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জাকাতের কাপড় নিতে গিয়ে ভিড়ে মধ্যে পড়ে পদদলিত হয়ে এক বৃদ্ধা নিহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশসহ আটজন। এঁদের মধ্যে একজনকে আহত অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধার নাম বাতাসা রানি দাস (৬০)। তিনি উপজেলার গাবগাছী গ্রামের মঙ্গল চন্দ্র দাসের স্ত্রী।আহত ব্যক্তিদের মধ্য রয়েছেন পুলিশের উপসহকারী পরিদর্শক (এএসআই) আবুল কালাম আজাদ (৫০) ও রেজাউল ইসলাম (৩৫), কনস্টেবল শান্তি খাতুন (২৫), ভাতুরিয়া গ্রামের মিনা খাতুন (৪৫), চরদেলুয়া গ্রামের নাজমা খাতুন (৫০), রাজাপুর গ্রামের তারাবানু (৫৮), চন্দনগাতী গ্রামের খোদেজা বেগম (৪৮) ও অজ্ঞাতনামা (৫৫) এক ব্যক্তি।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আবদুল লতিফ বিশ্বাসের বেলকুচি পৌর শহরের কামারপাড়া মহল্লার বাড়িতে আজ শুক্রবার সকালে জাকাতের কাপড় বিতরণ করা হচ্ছিল। এ সময় লোকজনের প্রচণ্ড চাপে বাড়ির প্রধান ফটক আকস্মিকভাবে খুলে যায়। এ সময় শত শত নারী-পুরুষ একসঙ্গে ভেতরে প্রবেশ করতে শুরু করেন। লোকজনের ভিড়ের কবলে পড়ে কর্মরত পুলিশ সদস্যসহ কয়েকজন পদদলিত হয়ে আহত হন। আহত ব্যক্তিদের প্রথমে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর বাতাসা রানিকে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এঁদের মধ্যে অজ্ঞাতনামা (৫৫) এক নারীকে মুমূর্ষু অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শাকিল হামজা নিহত ও আহত ব্যক্তিদের বিষয়ে তথ্য নিশ্চিত করেন।সিরাজগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের চিকিৎসক রোকন উদ্দীন জানান, ভর্তি হওয়া রোগীটি এখন শঙ্কামুক্ত। প্রচণ্ড গরম ও ভিড়ের কারণে তিনি অজ্ঞান হয়ে পড়েছেন। তাঁর চিকিৎসা চলছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, একদিকে প্রচণ্ড গরম, অন্যদিকে শত শত লোকের ভিড়। এই ভিড়ের মধ্যে বয়স্ক ব্যক্তিরা দাঁড়িয়ে কাহিল হয়ে পড়েন। পদদলিত হয়ে কয়েকজন আহত হন। নিহত ব্যক্তির স্বজনেরা এ ঘটনায় থানায় কোনো অভিযোগ করেননি বলে তিনি জানান।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/ ১৫.০৬.২০১৮/ বিকাল ৬.১৫