২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২১

সালাহ নেই মূল একাদশে, ম্যাচের আগেই এগিয়ে উরুগুয়ে

 

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপে মোহাম্মদ সালাহ খেলবেন তো? বিশ্বকাপ শুরুর আগে এটাই ছিল গোটা মিসরের প্রশ্ন। গতকাল সুখবর দিয়েছিলেন হেক্টর কুপার। মিসরের এই কোচ বলেছিলেন, সালাহ পুরোপুরি সুস্থ হয়ে ওঠার পথে। উরুগুয়ের বিপক্ষে আজ তাঁর খেলার সম্ভাবনা ‘প্রায় শতভাগ’ বলেই জানিয়েছিলেন কুপার। কিন্তু আজ মূল একাদশ দেখার পর সেটা ভুল বলেই মনে হচ্ছে। উরুগুয়ের বিপক্ষে আজ প্রথম একাদশে নেই মিসরের মূল তারকা।

গ্রুপ ‘এ’র ভাগ্য নির্ধারণী ম্যাচ ভাবা হচ্ছে মিসর-উরুগুয়ে ম্যাচকে। কিন্তু গুরুত্বপূর্ণ হলেও নিজেদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কেই মিসর পাচ্ছে না ম্যাচের শুরুতে। অথচ সালাহকে শতভাগ সুস্থ দাবি করে কুপার বলেছিলেন, ‘সালাহ খুব ভালো সাড়া দিচ্ছে। দ্রুত সুস্থ হয়ে উঠেছে। আজ আমরা তাকে দেখব। প্রায় শতভাগ নিশ্চিত করতে পারি যে সে খেলবে।’ তবে সেটা যে মূল একাদশে খেলার মতো নয়, সেটা আজ জানা গেল। এখন দ্বিতীয়ার্ধে বদলি হিসেবেও ইয়েকাতেরিনবুর্গ আলো করবেন সালাহ, সে অপেক্ষাতেই আছেন সবাই।

মিসর একাদশ:
মোহামেদ এল-শেনাউবি, আহমেদ ফাতহি, আলি গাবর, আহমেদ হেগাজি, মোহামেদ আবদেল-শাফি, মোহামেদ এলনেনি, তারেক হামেদ, আমর ওয়ারদা, আবদুল্লাহ সাইদ, ত্রেজেগে, মারওয়ান মোহসেন।

উরুগুয়ে একাদশ:
ফার্নান্দো মুসলেরা, গিয়ের্মো ভারেলা, হোসে হিমেনেজ, দিয়েগো গডিন, মার্টিন কাসেরেস, নাহিতান নানদেজ, রদ্রিগো বেনতাঙ্কুর, মাতিয়াস ভেসিনো, জিওর্জিয়ান দে আরাসকায়েতা, লুইজ সুয়ারেজ, এডিনসন কাভানি।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/ ১৫.০৬.২০১৮/ বিকাল ৬.১০