ব্রেকিং নিউজ
২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৭:০৬

কাচিকাঁটায় টয়লেটের টাকা আত্মসাৎ করেছে মিলন মুন্সি

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাটিকাঁটা বাজারে জেলা পরিষদ থেকে বরাদ্দকৃত টয়লেট নির্মানের সরকারি টাকা আত্মসৎ করছে মিলন মুন্সি।এমন অভিযোগ করেছেন কাঁচিকাটা বাজারের ব্যাবসায়ি ও স্থানীয় লোকজন।

স্থানীয়দের অভিযোগ, জেলা পরিষদের মাধ্যমে কাঁচিকাটা বাজারের ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতাদের জন্য দুই কক্ষ বিশিষ্ট একটি টায়লেট নির্মানের বরাদ্দ দেয়া হয়। কাঁচিকাটা বাজার কমিটির সভাপতি মিলন মুন্সি এক কক্ষ বিশিষ্ট পুরাতন টয়লেটের সাথে নতুন আর এক কক্ষ টয়লেট নির্মান করে জোড়া লাগিয়ে দেয়। অবশিষ্ট টাকা তিনি কৌশলে করত্মসাত করেন।

সরেজমিন ঘুরে ও স্থানীয়দের সাথে আলাপ করে জানাগেছে, কয়েক মাস পূর্বে কাঁচিকাটা বাজারের দোকানদার ও ক্রেতা-বিক্রেতার কথা বিবেচনা করে শরীয়তপুর জেলা পরিষদ থেকে একটি দুই কক্ষ বিশিষ্ট টয়লেট নির্মাণের অর্থ বরাদ্দ দেয়া হয়। যার নির্মান ব্যয় ধরা হয় ২ লক্ষ টাকা। কাঁচিকাটা বাজার ব্যাবসয়ি কমিটির সভাপতি মিলন মুন্সি এ টয়লেট নির্মানের দায়িত্ব নেন।

কার্যবিবরনী অনুযায়ী সেখানে দুই কক্ষ বিশিষ্ট টয়লেট নির্মানের কথা থাকলেও তিনি একটি কক্ষ নির্মান করেছেন। আর নতুন নির্মিত কক্ষটি পুরাতন একটি টয়লেটের সাথে এমনভাবে জোঁড়া দেয়া হয়েছে যা দেখলে দুই কক্ষ বিশিষ্ট মনে হয়। কিন্তু ওই পুরাতন টয়লেটটি প্রায় ২ বছর পূবেৃ নির্মান করা হয়েছিল।অথচ জেলা পরিষদের প্রকৌশলীরা তদারকি করেও রহস্যজনক কারনে এ নির্মান কাজে কোন ত্রুটি পায়নি।

কাঁটিকাটা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ককন হাওলাদার বলেন, শুনেছি এখানে একটি ডাবল টয়লেট নির্মানের জন্য দুই লক্ষ টাকা বরাদ্দ এসেছে। কিন্তু মিলন মুন্সি এক কক্ষ টয়লেট নির্মাণ করে কয়েক বছর পূর্বে নির্মিত অন্য একটি পুরাতন টয়লেটের সাথে জোড়াতালি দিয়ে দুই কক্ষের টয়লেট দেখিয়ে। অবশিষ্ট টাকা তিনি আত্মসাত করেছেন।

বাজার কমিটির সভাপতি মিলন মুন্সি বলেন, টয়লেট নির্মাণের কাজ শেষ। আমাকে যেভাবে নির্দেশণা দেয়া হয়েছে আমি সেভাবেই কাজ করেছি।

এ বিষয়ে শরীয়তপুর জেলা পরিষদের প্রকৌশলী ভাস্কর মৃধা বলেন, আমি সেখানে গিয়েছিলাম। দেখছি সব ঠিক আছে। তাছাড়া এমনভাবে যদি কেউ চালাকি করে সেক্ষেত্রে আমাদের কি করার থাকতে পারে। টয়লেট নির্মাণের বিল এখনও পরিশোধ করা হয়নি।

কিউএনবি/রেশমা/১১ই জুন, ২০১৮ ইং/দুপুর ১:৪৭

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial