১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৩২

মন্ত্রীর অনুষ্ঠানেই বিদ্যুৎ গেল ছয়বার!

 

ডেস্কনিউজঃ প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। কিন্তু মন্ত্রীর অনুষ্ঠানেই কিনা বিদ্যুৎ গেল ছয়বার! শেষমেষ বিব্রত মন্ত্রীকে কথাই থামিয়ে দিতে হলো!

আজ রোববার দুপুরে ময়মনসিংহ টাউনহল অডিটোরিয়ামে এই ঘটনা ঘটে। অডিটোরিয়ামে ভারতীয় হাইকমিশন ও মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের যৌথ উদ্যোগে মুক্তিযোদ্ধার সন্তানদের বৃত্তি প্রদানের অনুষ্ঠান চলছিল।

শুধু টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের বক্তব্যের সময়েই বিদ্যুৎ যায় তিনবার। সারা অডিটোরিয়াম অন্ধকার হয়ে যায়। এতে বিব্রত হয়ে পড়েন মন্ত্রী। নিজের বক্তব্যও থামিয়ে দেন।

মন্ত্রী হঠাৎ বক্তব্য থামিয়ে দিতেই উপস্থিত দর্শকরাও হতভম্ব হয়ে পড়েন।

পরে পরিস্থিতি সামাল দিতে মন্ত্রী বলে ওঠেন, ‘বিদ্যুতের উৎপাদন যে হারে বাড়ছে, সেই হারে ব্যবহারও বাড়ছে। এভাবে বিদ্যুৎবিভ্রাট অনভিপ্রেত। এক বছরের মধ্যে এর সমাধান হবে।’

এক ঘণ্টার এই অনুষ্ঠানে দেশি ও বিদেশি গুরুত্বপূর্ণ অতিথিরা উপস্থিত ছিলেন। বিদ্যুৎ সংযোগ দেওয়ার দাবিতে এ সময় অনেকেই  চেঁচামেচি শুরু করে দেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন কর্মকর্তা বলেন, দেশি ও বিদেশি গুরুত্বপূর্ণ অতিথির অনুষ্ঠানে বিদ্যুৎবিভ্রাটের ঘটনা লজ্জাকর। বিকল্প ব্যবস্থা রাখা হয়নি কেন?

এ বিষয়ে মন্ত্রীর ঘনিষ্ঠ একজন বলেন, ‘আসলে বিদ্যুৎ গেছে তিন বার। জেনারেটর চালু করার সময়সহ ছয়বার মনে হতে পারে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা  ব্রিগেডিয়ার জেনারেল জে.এস চিমা।

এ বিষয়ে ময়মনসিংহ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিনকে কয়েক দফা ফোন করা হলেও তিনি কথা বলেননি।

 

কিউএনবি/বিপুল/১০ই জুন, ২০১৮ ইং রাত ১০:৩৩