১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০০

এক ইলিশের দাম সাড়ে ১০ হাজার টাকা

মামুন হাওলাদার,দৌলতখান (ভোলা) সংবাদদাতা : ভোলার দৌলতখান উপজেলা মেঘনায় জেলের জালে ধরা পড়েছে রাজা ইলিশ। রবিবার  সকাল ১০ টায় এই ১ টি ইলিশ দৌলতখান পুরান মাছ ঘাটে বিক্রি হয়েছে ১০ হাজার ৫০০ টাকায়।ঢাকায় বিক্রি করার উদ্দেশ্যে মাছটি কিনেছেন ঘাটের বেপারী কামাল।
কামাল বেপারি জানান, দৌলতখান মাছঘাটের মৎস্য আড়ৎদার ইমাম হাওলাদারের গদির মাঝি স্বপন গড়ামী মেঘনায় জাল ফেতে ২ কেজি ৭০০ গ্রাম ওজনের রাজা ইলিশটি ধরেন। ঘাটে এলে মাছটি দেখার জন্য আড়তদার ও জনতার ভিড় জমায়। পরে  ইলিশটি ১০ হাজার ৫০০ টাকায় ক্রয় করেন তিনি। মাছটি আরও অধিক দামে বিক্রির আশায় ঢাকায় পাঠাবেন বলে জানান  কামালা বেপারী।
এদিকে নদীতে মাছ কম হলেও রাজা ইলিশ ধরতে পেরে মহাখুশি স্বপন গড়ামী।তিনি জানান, যেহেতু  মেঘনায় এখন মাছ কম, তাই মাঝেমধ্যে এমন বড় ইলিশ জালে ধরা পড়লে লাভ অনেক বেশি হয়।
এ ব্যাপারে  মৎস আড়তদার ইমাম হাওলাদার বলেন , এত বড় রাজা ইলিশ মাছটি আমার গদিতে বিক্রি করে আমি খুব অনন্দিত, কারণ জেলেদের আমরা দাদন দিয়ে থাকি মেঘনায় মাছ পেলে আমরা একটি নির্দিষ্ট অংকের কমিশন পাবো। আল্লাহর নিকট দোয়া করি আল্লাহ যেন এই ধরণের রাজা ইলিশ সব সময় নদীতে রাখে।
কিউএনবি/রেশমা/১০ই জুন, ২০১৮ ইং/দুপুর ১২:২৪