ব্রেকিং নিউজ
২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৪৮

বান্দরবানের থানছিতে সৌর চালিত ল্যাম্পপোষ্ট গুলো কোন কাজে আসছেনা

 

রতন কুমার দে (শাওন) বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের একসময়ের দুর্ঘৃম উপজেলা থানচিতে সরকার লক্ষ লক্ষ টাকা ব্যায়ে উপজেলা সদরের ভিবিন্ন গুরুত্যপুর্ণ সড়কে ও থানছি বাজার আলোকিত করার আলোকে স্থাপিত সৌর চালিত ল্যামপোষ্ট গুলো সংশ্লিষ্ট দায়িত¦শিলের তদারকির অভাবে অনেকদিন ধরে নষ্ট হয়ে পড়ে আছে যেন দেখার কেউ নাই।

সরজমিনে দেখা যায় উপজেলা সাস্থ কমপ্লেক্স চলাচল সড়কের কর্মচারী ক্লাবের সামনে ১টি, সাঙ্গু ব্রিজের পুর্ব পাড়ে ১টি,থানচি থানা সড়ক জনসেবা কেন্দ্র( ঘোলঘরের) পিছনে ১টি, থানছি বাজার দক্ষিন পাশে ১টি,থানায় ১টি।

দেখা যায় যে ল্যামপোষ্টগুলোর লাইট নষ্ট আবার লাইট থাকলে ব্যাটারি নাই কিংবা ব্যাটারি লাইট দুইটি থাকলেও সংযোগ তার নাই যার ফলে সরকারের উন্নয়ন কর্মকান্ডে ব্যাঘাত ও সুবিদাভোগি জনগন ভোগান্তিতে পড়ছে এবং লাইটিং খুটিগুলো খাঠো হওয়ায় ব্যাটারী বা সোলার প্লেট চুরি হয়ে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে।

এবিষয়ে থানচি ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক জয়নাল আবেদিন থেকে জানতে চাইলে তিনি বলেন পুরো বাজার জুড়ে একটি মাত্র সোলার ল্যামপোষ্ট রয়েছে তা নষ্ট হয়ে পড়ে আছে। লাইটিং খুটির সাথে ব্যাটারির রাখার বক্সগুলো নি¤œ মানের হওয়ায় ব্যাটারির নিচে টিনের প্লেট এ ঝং ধরে গিয়ে ব্যাটারির ওজন ধারন ক্ষমতা ধরে রাখতে না পারায় নিচে পড়ে যায় ব্যাটারী।

এ বিষয়ে যুব উন্নয়ন কর্মকর্তা কার্যালয়ের ক্রেডিট সুপার ভাইজার ও কর্মচারী ক্লাবের সঞ্চয় পরিষধের সভাপতি সেলিম রেজা বলেন সড়কের পাশের স্থাপিত লাইটগুলো এলজিডির অধিনে কবির সাহেব স্তাপন করেছিলেন ।

এলাকার জনসাধারন ও চলাচলরত সুবিদাভোগিরা মনে করেন গুনগত মানসম্পন ল্যামপোষ্ট স্থাপন এবং তা অন অফ করার কাজে স্থাপিত ল্যামপোষ্ট এলাকায় কোন ব্যাক্তিকে দ্বায়িত্ব দিলে লাইটগুলো এভাবে নষ্ট হয়ে পড়ে থাকতো না।

 

 

কিউএনবি/সাজু/৮ই জুন, ২০১৮ ইং/রাত ৯:০৩