২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:০১

শিবগঞ্জের বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনকে রাষ্ট্রীয় মার্যাদায় দাফন

মোঃ মামুন উর রশিদ,শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আর নেই। ইন্না…. রাজেউন। তিনি শুক্রবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।
মৃত বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পিরোজপুর-সোনামসজিদ এলাকার মৃত শুকুরুদ্দিনের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্যক গুণগ্রাহী রেখে গেছে। বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের মৃত্যুতে শিবগঞ্জ উপজেলায় শোকের ছায়া নেমে আসে।শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মরহুম বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের জানাযা শেষে পিরোজপুর কেন্দ্রীয় গোরস্থানে রাষ্ট্রীয় মার্যাদায় দাফন সম্পন্ন হয়।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) এনামুল হক, শিবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলার রশিদ সোনু, শাহবাজপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান, শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক তোজাম্মেল হক, সাবেক চেয়ারম্যান নিজামুল হক রানাসহ মুক্তিযোদ্ধা ও স্থানীয় বিভিন্ন শ্রেণীর মানুষ।
এদিকে পারিবারিক সূত্রে জানা গেছে, বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন দীর্ঘদিন থেকে হৃদরোগে ভূগছিলেন।দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় নিজ বাসায় ছিলেন।বুধবার আবারো চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেলে তিনি শুক্রবার সন্ধ্যায় ৬টা ২০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।
কিউএনবি/সাজু/৯ই জুন, ২০১৮ ইং/বিকাল ৫:৫৫