১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:২০

প্যারিসে বাংলাদেশি প্রবাসীদের ‘বাবার চোখে জল’ এর প্রিমিয়ার

 

পরিবারে সদস্যদের মুখে এক চিলতে হাসি ফোটানোর জন্য প্রবাসীদের যে আত্মত্যাগ, হাজারো মাইল দূরে বিদেশ-বিভূঁইয়ে পাঠিয়ে প্রিয় সন্তানকে প্রতিষ্ঠিত করাতে এই প্রবাসী বাবার যে উৎকন্ঠা, সেই চিত্র নিয়ে ফ্রান্সে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বাবার চোখে জল’।

গত সোমবার প্যারিসের ল্যাচাপেলে ফসে অভাক রাব্বানীর হলরুমে ‘ফ্রঁসে আভেক রাব্বানী’ র পরিচালক কৌশিক রাব্বানী খানের প্রযোজনায় ও আহমেদ সুমনের পরিচালনায় নির্মিত এ শর্ট ফিল্মের প্রিমিয়ার শো-তে উপস্থিত ছিলেন ইপিবিএ ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান, অল ইউরোপিয়ান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির, প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, জাতীয় পার্টি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল, সংগীত শিল্পী আরিফ রানা, কুমকুম রানাসহ ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতারা।

রবিশঙ্কর মৈএীর কণ্ঠে ও অরণ্য আমিরের গান নিয়ে ঢাকা ও ফ্রান্সের বিভিন্ন লোকেশনে এই শর্ট ফিল্মের চিত্র ধারণ করা হয়েছে। পরিচালক আহমেদ সুমন জানান, এই ছবির মাধ্যমে বাবা ও ছেলের মধ্যে যে অন্তর্নিহিত ভালবাসা এবং প্রবাসের মায়াজালে আটকে থাকা প্রবাসীদের দুঃখে গাথা জীবনকাহিনি ফুটে উঠেছে।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এটি নিয়ে প্রচারণা চালিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তাই রিলিজের পরপরই এটি নিয়ে ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন সবাই। প্রযোজক রাব্বানী খান বলেন, বিদেশে বাংলা সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি পরিবারকে সাবলম্বী করার জন্য প্রবাসীদের যে সংগ্রামী জীবন তা দেশের মানুষের কাছে তুলে ধরতেই আমাদের এ প্রয়াস।

 

কিউএনবি/ অদ্রি/ ০৬.০৬.১৮/ দুপুর ১২.২৮