২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:০৮

শরীয়তপুরে ধানবাহি ট্রাক উল্টে নিহত ৩ আহত ৯

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর পৌরসভার আটং বড়ব্রীজ এলাকায় একটি ধানবাহি ট্রাক উল্টে পাশবর্তী খালে পড়ে যায়। এ সময় ট্রাকে থাক ১২ জন ধান কাটার কিষাণের মধ্য থেকে ৩ জন কিষাণ ট্রাকের নিচে পড়ে নিহত হয়। অপর ৯ জন কিষাণ গুরুতর আহত হয়েছে। স্থানীয় জনসাধারণ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং পালং মডেল থানা পুলিশ ট্রাক সরিয়ে লাশ উদ্ধার তৎপরতা চালাচ্ছে। শনিবার রাত সারে ৯টার দিকে এ দূর্ঘটনা ঘটে।

ট্রাকের নিচে পড়ে নিহত হয়েছেন, সাতক্ষিরা জেলার আশাসনি উপজেলার চেচুয়া গ্রামের ইদ্রস আলী, নাইমুল ইসলাম ও রহমত গাজী। গুরুতর আহত হয়ে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে একই উপজেলার কাপসন্ডা গ্রামের আমিন উদ্দিন সরদারের ছেলে ইসমাইল সরদার, খালিয়া গ্রামের গফুর গাজীর ছেলে রবিউল, আবুবকরের ছেলে হামিদ, মফিজ উদ্দিনের ছেলে মহসীন ও রহমত গাজীর ছেলে মালেক।

এ সময় মালেক সরদার, রবিউল গাজী, খায়রুল ইসলাম ও আ.আলিম আহত হয়েছে। দূর্ঘটনার পর থেকে ট্রাক চালক ও তার সহযোগী পালিয়ে যায়।

আহত কিষাণ ও স্থানীয় সূত্র জানায়, ৪০ দিন পূর্বে সাতক্ষিরা জেলার আশাসনি উপজেলা থেকে ২০ জন কিষাণের একটি দল শরীয়তপুরের পালং উপজেলার কানার বাজার ও নড়িয়া উপজেলার আচুড়া এলাকায় বোরো ধান কাটার জন্য আসে।

১৫ দিন পর ২০ জনের দল থেকে ৮ জন কিষাণ সাতক্ষিরা চলে যায়। অবশিষ্ট ১২ জন কিষাণের একটি দল দীর্ঘ ৪০ দিন ধান কাটা সম্পন্ন করে তাদের পারিশ্রমিকের ২’শ বস্তা ধান ট্রাকে নিয়ে সাতক্ষিরার উদ্দেশে রওয়ানা হয়। শরীয়তপুর পৌরসভার আটং বড়ব্রীজ এলাকায় গেলে নির্মানাধিন রাস্তার পশ্চিম পাশের কাচা মাটিতে ট্রাকের চাকা দেবে যায়।

সাথে সাথেই ট্রাকটি উল্টে রাস্তার পশ্চিম পাশের খালে পড়ে যায়। এ সময় ৩ জন শ্রমিক ট্রামের নিচে পড়ে আটকে যায়। স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাক সরিয়ে লাশ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক নিয়াজ মাহমুদ ঘটনাস্থল থেকে জানায়, দূর্ঘটনার সংবাদ পেয়ে রাত ১০টার দিকে তার ঘটনাস্থলে পৌচেছে।

উদ্ধার কাজে তাদের সর্বোচ্চ দক্ষতা, কৌশল ও আধুনিক যন্ত্রপাতি ব্যাবহার করা হচ্ছে। ট্রাকের নিচে ২ থেকে ৩টি লাশের সন্ধান মিলেছে। ২ ঘন্টার মধ্যে তার ট্রাক ও মরদেহ উদ্ধার করতে সক্ষম হবেন বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

কিউএনবি/রেশমা/৩রা জুন, ২০১৮ ইং/সকাল ১১:৫৯