২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৬

পঞ্চগড়ের সাতটি মাদরাসার শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ

নুর হাসান,পঞ্চগড় প্র‌তি‌নি‌ধি : দীর্ঘদিন ধরে অগ্রগতি নেই, কোনো শিক্ষার্থী নেই, এমনকি দু’একজন শিক্ষার্থী থাকলেও পাবলিক পরীক্ষায় পাস করতে পারে না সারাদেশের এমন ২০২টি মাদরাসা বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের অন্তর্গত বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড। এর মধ্যে পঞ্চগড়ের ৭ টি মাদরাসা রয়েছে।
এ বছর থেকে এসব মাদরাসায় আর শিক্ষা কার্যক্রম না চালানোর নির্দেশ দেয়া হয়েছে। এসব মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের আশপাশের স্বীকৃত মাদরাসাগুলোতে রেজিস্ট্রেশন করার পরামর্শ দেয়া হয়েছে।
প্রতিষ্ঠানগুলো হচ্ছে- আটোয়ারী উপজেলার ছিপরাজহাট দাখিল মাদরাসা, বোদা উপজেলার শিখারপুকুর কাজীপাড়া দাখিল মাদরাসা, সদর উপজেলার মাগুরা হাজী কসির উদ্দীন দাখিল মাদরাসা, মাগুরা উত্তর প্রধানপাড়া বনসবাড়ী দাখিল মাদরাসা, আমিরবাত নাতে রাসুল দাখিল মাদরাসা, দেবীগঞ্জ উপজেলার সোনাহার মোস্তফাপুর বালুবাড়ী দাখিল মাদরাসা এবং তেতুলিয়া উপজেলার কালান্দিগঞ্জ মহিলা দাখিল মাদরাসা।
বুধবার (৩০ মে) মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়েছে।এর আগে গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এই ২০২টি মাদরাসা বন্ধের সিদ্ধান্ত হয়।পরে মাদরাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েব সাইটেও নোটিশটি প্রকাশ করা হয়েছে।
কিউএনবি/সাজু/১লা জুন, ২০১৮ ইং/সকাল ১০:৩২