১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৪২

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

 

ডেস্ক নিউজ : গত কয়েকদিনের মাত্রাতিরিক্ত গরমের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি নেমেছে। বৃহস্পতিবার (৩১ মে) সকাল সাড়ে ৭টার দিকে এই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সাথে পাল্লা দিয়ে চলে মেঘের হুঙ্কার। পাশাপাশি দমকা বাতাসও বয়ে যায়।

বৃষ্টিতে পথচারীরা দুর্ভোগে পড়লেও প্রশান্তির আমেজ এসেছে নগর জীবনে। ছোট-বড় অনেককেই বৃষ্টিতে ভিজে মজা করতে দেখা গেছে।

অনেককে অবশ্য বৃষ্টির ওপর বিরক্ত হতেও দেখা গেছে, কারণ আর্লি অফিসে ঢুকতে বাসা থেকে বের হয়ে একদিকে যেমন সইতে হবে বিলম্ব হওয়ার চোখ রাঙানি অন্যদিকে ভেজা কাপড়ে পার করতে হবে অফিস টাইম। এতে করে ভয় থেকে যাচ্ছে ঠাণ্ডা লাগার।

এদিকে, বৃষ্টিতে ঢাকার বেশ কিছু সড়কে পানি জমে গেছে।

সরেজমিনে রাজধানীর পোস্তাগোলা, জুরাইন, যাত্রাবাড়ী, সায়দাবাদ, ওয়ারী, গুলিস্তান, মতিঝিল, মালিবাগ এলাকার বিভিন্ন সড়কে পানি জমতে দেখা গেছে। বিভিন্ন সড়কে পানি জমে যাওয়ায় যানবাহনের গতি কমে সৃষ্টি হয় জট। বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজের জন্য বেহাল রাস্তায় সেই জট আরও জটিল হয়ে দাঁড়ায়।

এতে করে পথচারীদের অনেকে বেকায়দায় পড়ে যান। এর মধ্যে গণপরিবহন কম থাকায় রাস্তায় নামা মানুষকে গাড়ি পেতে নাকাল হতে হয়।

সকালে এসব এলাকায় গিয়ে দেখা যায়- শিক্ষার্থী ও তাদের অভিভাবক এবং অফিসগামীদের অনেককেই যানবাহন না পেয়ে বৃষ্টিতে ভিজে গন্তব্যে যেতে দেখা গেছে। বৃষ্টির সুযোগে এসব এলাকার রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চালকদের বেশি ভাড়া দাবি করতে দেখা যায়।

তবে সব থেকে বড় কথা হলো তাপদাহ থেকে মুক্তি মিললো নগরবাসীর।

 

 

কিউএনবি/রেশমা/৩১শে মে, ২০১৮ ইং/দুপুর ১২:১০