১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৪৫

বিনাবিচারে বন্দুকযুদ্ধে মানুষ হত্যা করা হচ্ছে- মির্জা ফখরুল

 

ডেস্কনিউজঃ মাদকবিরোধী অভিযানের কথা বলে বিনাবিচারে বন্দুকযুদ্ধে মানুষ হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে কাদের মারা হচ্ছে, আমরা জানি না। আমরা চাই মাদক নির্মূল হোক। একইসঙ্গে দেশে ন্যায়বিচার, ন্যায়ের শাসন ও ইনসাফ দেখতে চাই।

বর্তমান গণমাধ্যমের অবস্থা সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, ‘যে হারে আজকে গণমাধ্যমের ওপরে চাপ সৃষ্টি করছে, যে হারে আজকে সেন্সরশীপ করছে, যে হারে ভয়ভীতি দেখাচ্ছে। তাতে সত্য বেরিয়ে আসতে পারছে না। যারা সত্য কথা বলছেন তাদের হুমকি দেয়া হচ্ছে, তাদের বিভিন্নভাবে বিপদগ্রস্ত করা হচ্ছে।’

বিএনপির এই নেতা আরও বলেন, বাংলাদেশে গণতন্ত্র ও মূল্যবোধের কোনো স্থান নেই। দেশে যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে, তা ভয়াবহ রূপ ধারণ করবে। এই অবস্থা থেকে মুক্তির জন্য ঐক্যের কোনো বিকল্প নেই।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আমরা বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

বিএফইজের সভাপতি রুহুল আমিন গাজী স্বাগত বক্তব্য দেন। এতে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বরকতউল্লাহ বুলু, জয়নাল আবেদীন, শওকত মাহমুদ, জামায়াতে ইসলামীর মিয়া গোলাম পারোয়ার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান প্রমুখ ছিলেন।

২০ দলীয় জোটের নেতৃবৃন্দ, পেশাজীবী নেতৃবৃন্দসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা ইফতারে অংশ নেন।

 

কিউএনবি/বিপুল/২৮ মে ২০১৮ ইং /রাত