১৪ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৩৭

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার

 

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার রামু কেন্দ্রিয় সীমা বিহার পরিদর্শন করেছেন। গতকাল শনিবার (২৬ মে) বিকাল সাড়ে ৩ টায় রামু কেন্দ্রিয় সীমা বিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ সত্যপ্রিয় মহাথের’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। মন্ত্রী একুশে পদকে ভূষিত বাংলাদেশ সংঘরাজ মহা সভার উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের, বিহার পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয় বৌদ্ধদের সাথে কথা বলেন।

বিহার পরিদর্শন কালে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে দেশ। প্রযুক্তির উৎর্কষে আমরা সমৃদ্ধি অর্জন করছি।টেকনোলজি মোকাবিলা করতে টোকনোলজিই ব্যবহার করতে হয়।

অন্য কোন উপায়ে হয়না। তিনি বলেন, দেশে ফেইসবুক কেন্দ্রিক কিছু ঘটনা ঘটার পর, সরকারের সাথে ফেইসবুকের যোগাযোগ উন্নতি হয়েছে। ফেইসবুকে ফেইকআইডি বা অপরাধমুলক কর্মতৎপরতা দেখা দিলে, এখন আমরা সেটার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারি। আমাদের এখন সক্ষমতা তৈরি হয়েছে। কেউ অন্যায় করে পার পেতে পারবে না।

প্রশ্নপত্র ফাঁস বিষয়ে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, আমরা ট্যাকনোলজি ব্যবহার করে, প্রশ্নপত্র ফাঁসের সাথে যারা যুক্ত ছিল তাদের প্রায় সবাইকেই আটক করতে পেরেছি। আগামী বছর থেকে ফেইসবুকের সবকিছু আমরা নিজেরাই মনিটর করতে পারবো। কোন সমস্যা দেখা দিলেই তিনি সরাসরি তাঁর সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানান।

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী শনিবার বিকালে রামু কেন্দ্রিয় সীমা বিহারের পৌঁছালে বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রাজু বড়ুয়া ও বিহারের দায়ক-দায়িকারা মন্ত্রীকে পুষ্পস্তবক দিকে স্বাগত জানান।

এসময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) চাই থোইহলা চৌধুরী, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার তানভীর আহমেদ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সদস্য জাহিদ মোহাম্মদ ফিরোজ, ওসি (তদন্ত) এস এম মিজানুর রহমান, বিহারে আবাসিক ভিক্ষু শীলপ্রিয় থের, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ রামু’র সদস্য সচিব অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি রামু’র সাধারণ সম্পাদক মৃণাল বড়ুয়া, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, শিক্ষক নীরুপমা বড়ুয়া, শিপন বড়ুয়া প্রমুখ।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৬শে মে, ২০১৮ ইং/রাত ৮:৩৬