২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:০৪

ঝিকরগাছার প্রতারক আদম ব্যাপারী আসাদের খপ্পরে পড়ে একটি পরিবার পথে বসেছে

 

তরিকুল ইসলাম,ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা : ঝিকরগাছার প্রতারক আদম ব্যাপারী আসাদের খপ্পরে পড়ে একটি পরিবার পথে বসেছে। বর্তমানে ভুক্তভোগী পরিবারটি মানবেতর জীবন-যাপন করছে।

প্রতারনার শিকার ঝিকরগাছার গদখালী ইউনিয়নের বেনেয়ালী গ্রামের বাসিন্দা মৃত: আব্দুল জলিল এর ছেলে মোঃ হাশেম আলী বাদি হয়ে যশোরের বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি মামলা দায়ের করেছেন।

যার নং সিআর মামলা নং-৬৬/১৫, এনআইঅ্যাক্ট এর ১৩৮ ধারা। মামলা সুত্রে জানাগেছে, আসামী আসাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা বলবৎ রয়েছে এবং ক্রিমিনাল প্রসিডিওর কোড ১৮৯৮ এর ৮৮ ধারার বিধান মোতাবেক তাহার বিরুদ্ধে কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং আসামী গ্রেফতার গ্রেফতার এড়াতে পালাতক রয়েছে এবং আসামী গ্রেফতার হওয়ার সম্ভাবনা নেই।

সেহেতু উক্ত কোডের ৩৩৯ বি (১) ধারার বিধান মতে বিজ্ঞ আদালত কর্তৃক আসামী আসাদকে আগামী ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট আদালতে হাজির হইবার নির্দেশ দেওয়া হয়েছে।অন্যথায় আসামীর অনুপস্থিতিতে বিচারকার্য সম্পন্ন করা হবে উক্ত মামলা সুত্রে জানাগেছে।

তবে, ওই মামলার দীর্ঘ সুত্রিতার কারনে বাদিসহ প্রতারনার শিকার পরিবারটি চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন। আসামী আসাদ ঝিকরগাছা উপজেলার গদখালী ইউনিয়নের ফতেপুর গ্রামের আতিয়ার রহমানের ছেলে। বাদি হাশেম আলীর অভিযোগ, তাকে বিদেশে পাঠাবার প্রলোভন দেখিয়ে নগদ ৩ লাখ টাকা গ্রহন করে আসাদ।

সহায়সম্বল বিক্রি করে ৩ লাখ টাকা আদমব্যাপারী আসাদের কাছে দেয়ার দীর্ঘদিন পার হলেও বিদেশে নিতে পারেনি। ফলে নানা টালবাহানার এক পর্যায়ে টাকা ফেরত চাইলে একটি শালিশি বৈঠকের মাধ্যমে হাশেম আলীকে আসামী (আদম ব্যাপারী) আসাদ ডাচবাংলা ব্যাংক লিঃ যশোর শাখার ৩ লাখ টাকার একটি চেক প্রদান করে।

যার হিসাব নং-১১৪১১০১৬৯৪৫, সিডি/এ ০৩১১৬১০, তাং ৩০/০১/২০১৫ ইং। কিন্তু উল্লেখিত একাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিসঅনার করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

এদিকে যশোরের আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের উপ-পরিচালক কর্তৃক একটি তদন্ত প্রতিবেদনে এতদাসংক্রান্তে উল্লেখ করা হয়েছে প্রতারক আদম ব্যাপারী আসাদ মালয়েশিয়া পাঠানোর নামে হাশেম আলীর নিকট হতে টাকা নিয়েছে তার সত্যতা মিলেছে।

আর্থিক প্রতারনার শিকার হাশেম আলীর পরিবার মানবেতর জীবন-যাপন করছে বলে জানাগেছে। এদিকে প্রতারক আদম ব্যাপারী আসাদ তার পরিবার-পরিজন নিয়ে গাঢাকা দিয়েছে।

 

 

কিউএনবি/রেশমা/২৫শে মে, ২০১৮ ইং/রাত ১১:৩৬