২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:৫২

বাংলাবান্ধায় ২০ লাখ টাকাসহ ভারতীয় মানি একচেঞ্জার ব্যবসায়ী আটক

 

নুর হাসান,পঞ্চগড় প্র‌তি‌নি‌ধি : বিপুল অংকের বাংলাদেশি টাকাসহ ভারতীয় এক মানি একচেঞ্জার ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। বুধবার (২৩ ম‌ে) বিকালে তেঁতুলিয়ার বাংলাবান্ধা ইমিগ্রেশন চেক পোষ্টে বিশ লাখ ৫০ হাজার বাংলাদেশি টাকা ও এক বোতল মদসহ ঐ মানি একচেঞ্জার ব্যবসায়ীকে আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, সে ভারতের দার্জিলীং জেলার প্রধাননগর গ্রামের মনোরঞ্জন রায়ের পূত্র পংকজ কুমার রায় (৩৫)। তিনি রায় মানি একচেঞ্জারের সত্বাধীকারী। তার পাসপোর্ট নাম্বার ৩৫৪৯৪০৩ ।
বাংলাবান্ধা স্থল বন্দরের অপর পাশে ভারতীয় স্থলবন্দর ফুলবাড়িতে তার মানি একচেঞ্জের ব্যবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে। আটককৃত ঐ ব্যবসায়ী বাংলাবান্ধা স্থল বন্দরের বিজিবি চেকপোষ্টে প্রবেশ করলে তার গতিবিধি ও আচরণ সন্দেহজনক হওয়ায় বাংলাবান্ধা বিজিবি ক্যাম্পের নায়েক জাকির হোসেনের নেতৃত্বে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তল্লাসি চালিয়ে ঐ বিপুল অর্থ পাওয়া যায়। পরে বিজিবি তাকে আটক করে।
১৮ বিজিবি ব্যাটলিয়নের সিইও ল্যা. কর্ণেল আল হাকিম মোহাম্মদ নওশাদ ভারতীয় মানি একচেঞ্জ ব্যবসায়ী আটকের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
কিউএনবি/রেশমা/২৪শে মে, ২০১৮ ইং/সকাল ১০:০৮