২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:৫৯

বান্দরবান পাহাড় ধ্বস রোধে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা

 

রতন কুমার দে শাওন,বান্দরবান জেলা প্রতিনিধি : বান্দরবানে পাহাড় ধসের ঝুঁকি নিয়ে পাহাড়ের পাদদেশে বসবাস করছে হাজারো পরিবার। আর এসব ঝুঁকিপূর্ণ বসতির কারণে প্রতিবছর বর্ষা আসলে পাহাড় ধসে ঘটে ব্যাপক প্রাণ হানির ঘটনা।২২ মে মঙ্গলবার সকালে সকালে বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে পাহাড় ধস রোধ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মো: আসলাম হোসেনের সভাপত্বিতে পাহাড় ধস রোধ বিষয়ক আলোচনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন অতিরক্ত জেলা প্রশাসক জনাব মফিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: আলী হোসেন, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী নুর খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার ,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু ও সাবেক সাধারণ সম্পাদক মিনারুল হক প্রমুখ।

আলোচনা সভায় জেলা প্রশাসক মো: আসলাম হোসেন বলেন, পাহাড়ের পাদদেশে ঝুঁকিতে বসবাসকারী পরিবার গুলোকে যত দ্রুত সম্ভব নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হবে, না হলে এ বর্ষায় আবারো ঘটতে পারে অতীতের মত ব্যাপক প্রাণহানির মর্মান্তিক দূর্ঘটনা।

তাই বান্দরবান ঝুকিপূর্ণ এলাকায় বসবাসরত মানুষের যান মালের নিরাপত্তার জন্য ক্ষণস্থায়ী আশ্রয় কেন্দ্র নির্মানের ব্যবস্থা নেয়া হচ্ছে এবং পরবর্তীতে যাতে আর কোন বড় ধরনের দুর্ঘটনা না ঘটে সেজন্য আগে থেকে বিভিন্ন প্রচারনার মাধ্যমে জনসাধারনকে সচেতন করার জন্য সকল প্রতিষ্ঠানের পাশা পাশি জেলা তথ্য অফিসকে এই বিষয়ে অবগত করা হয় এবং বান্দরবানের নাক্ষ্যংছড়িতে পাহাড় ধসে নিহত সকল পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

 

 

 

 

কিউএনবি/সাজু/২২শে মে, ২০১৮ ইং/বিকাল ৪:৪৭