১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:১৮

সংস্কারের অভাবে বেহাল অবস্থা ভোলাহাট- রহনপুর রাস্তার

আলি হায়দার, ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলা দেশের শেষ প্রান্তে অবস্থিত। দেশের বিভিন অঞ্চলে যাতাযাতে ব্যবহার হয় সড়ক ও জনপথ বিভাগের ভোলাহাট-রহনপুর সড়কটি।বর্তমানে ২২ কিলোমিটারের এ রাস্তাটি খানাখন্দে যাতাযাতে অযোগ্য হয়ে পড়েছে।

রাস্তাটির  ছোট-বড় গর্তের কারণে বেহাল অবস্থায় বন্ধ হয়ে গেছে যাত্রীবাহি বাস চলাচল।পাশের উপজেলা গোমস্তাপুরে  অটো ভ্যানে চলাচল করতে হয় যাত্রীদের।এ যানবাহনে চলতে গিয়ে খানাখন্দের রাস্তায় প্রতিদিন ঘটছে দূর্ঘটনা। জীবন নাশসহ পঙ্গুত্ব বরণ করছেন অনেকেই।অকেজো হয়ে রাস্তায় পড়ে থাকতে দেখা যাচ্ছে পরিবহণ।

এমন অবস্থায় পথচারিদের দূর্ভোগ চরমে পৌঁচ্ছে।পথচারিদের অভিশাপে অভিশাপ্ত হচ্ছেন জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণও।এদিকে শক্ত এ মন্ত্রনালয়ের মাঝি নামে পরিচিত সরকার দলের যোগ্য সাধারণ সম্পাদক সেতু ও পরিবহণ মন্ত্রী ওবাইদুল কাদের শক্ত পরিচালনায় এখনও যোগাযোগ ব্যবস্থার বেহাল অবস্থা দেখে ফুঁসছেন এলাকাবাসি।

এদিকে দলের নামপ্রকাশ না করার শর্তে স্থানীয় পর্যায়ের নেতাকর্মীরা বলেন, দেশের বিভিন্ন স্থানে যোগাযোগের ব্যাপক উন্নয়ন হয়েছে।কিন্তু ভোলাহাট- রহনপুর সড়ক ও জনপথ বিভাগের মাত্র ২২ কিঃ মিটার রাস্তার মেরামতের ব্যাবস্থা গ্রহণ না করায় আগামী নির্বাচনে প্রশ্নের মূখে পড়বে আ’লীগ সরকার।ফলে দ্রুত রাস্তাটির সংস্কার দাবী করেছেন।অপরদিকে অনেক সচেতনমহল দাবী করেছেন, রাস্তাটি সংস্কার করা না হলে দূর্ঘটনা বেড়েই চলবে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জেলায় গিয়ে জেলা সমন্বয় কমিটির মিটিংএ ভোলাহাট- রহনপুর সড়ক ও জনপথ বিভাগের রাস্তাটি সংস্কারের কথা বলা হলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। তিনি বলেন, রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে জনদূর্ভোগ চরম ভাবে বৃদ্ধি পাবে।ফলে দ্রুত রাস্তাটি সংস্কারের দাবী করেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলি ফারহান দাওতের সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, ১৩ হতে ১৫ কিঃ মিঃ পর্যন্ত ২ কিঃ মিঃ রাস্তার টেন্ডার হবে এবং বর্ষার আগেই কাজ শুরু হবে।বাঁকী রাস্তার জন্য উচ্চ পর্যায়ে সংস্কারের জন্য চাহিদা পাঠাবেন বলে জানান।

কিউএনবি/সাজু /১০ই মে, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৩৪