১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:০১

ভান্ডারিয়া সমাজ সেবা বিভাগের সাবেক কর্মচারী বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

 

পিরোজপুর প্রতিনিধি : ভান্ডারিয়া উপজেলা সমাজ সেবা অফিসের প্রাক্তন ফিল্ড সুপার ভাইজার আ. রহমান এর বিরুদ্ধে সমাজ সেবা অফিসের ঋনের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অফিসের দীর্ঘদিনের হিসাব নিকাশ বুঝিয়ে না দিয়ে কৌশলে সোমবার সোনালী ব্যাংক ভান্ডারিয়া শাখা হতে ওই ফিল্ড সুপার ভাইজার কৌশলে তার জিপি এফ ফান্ডের টাকা উত্তোলন করে সটকে পড়ার চেষ্টা করলে বিষয়টি জন সম্মুখে প্রকাশ পায়।

সংবাদ পেয়ে সমাজ সেবা অফিসার ভবানী শংকর বল, অফিস সহকারী আ. লতিফ সোনালী ব্যাংকে উপস্থিত হয়ে ওই টাকা উত্তোলনে বাধা প্রদান করে। এক পর্যায়ে এ নিয়ে অফিস সহকারী আ. লতিফ এবং আঃ রহমান এর সহযোগিদের সঙ্গে উক্ত ফিল্ড সুপার ভাইজারের দস্তাদস্তি শুরু হয় এবং অফিসের আত্মসাতকৃত অর্থ ফেরতের অঙ্গীকার নামা আঃ রহমান ছিড়ে ফেলেন। সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষকে শালিশ বৈঠকের তারিখ নির্ধারণ করলে পরিস্থিতি কিছুটা শান্ত করে।

ভান্ডারিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ভবানী শংকর বল জানান, সদ্য পিআর এল এ যাওয়া উপজেলা সমাজ সেবা অফিসের ফিল্ড সুপার ভাইজার আ. রহমান দীর্ঘ বছর ভান্ডারিয়া সমাজ সেবা অফিসে কর্মরত থাকা অবস্থায় বিভিন্ন প্রকল্পের ঋন এর টাকা সার্ভিস চার্জ উত্তোলন করে জমা না দিয়ে আত্মসাত করেন।

এ নিয়ে ২৪ এপ্রিল উপজেলা সমাজ সেবা অফিসের সমন্বয় সভায় ফিল্ড সুপার ভাইজার আঃ রহমান এর প্রাথমিক ভাবে আত্মসাতকৃত ৩ লক্ষ ৫৮ হাজার টাকা জিপিএফ ফান্ড থেকে ফেরত দেয়ার কথা বলে স্টাম্পে অঙ্গীকার দেয়। ওই সভায় সর্ব সম্মতিক্রমে এ সংক্রান্ত রেজুলেশনও করা হয়। অঙ্গীকার অনুযায়ি আ. রহমান প্রাথমিক ৩ লক্ষ টাকা ব্যাংকে জমা না রেখে অথবা ফেরত না দিয়ে তার জিপিএফ ফান্ডের সকল টাকা তুলে নেয়ার চেষ্টা করেন ।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৮ই মে, ২০১৮ ইং/বিকাল ৪:৪০