২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:২৭

ভারতে মুকেশ আম্বানির যমজ ছেলেমেয়ের জোড়া বিয়ে

 

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের সবচেয়ে ধনী শিল্পপতি রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানির যমজ ছেলেমেয়ের বিয়ে হচ্ছে এ বছরের ডিসেম্বরে। গতকাল রোববার রিলায়েন্স গোষ্ঠীর তরফ থেকে এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।দুই ছেলেমেয়ের জীবনসঙ্গীও ঠিক করে ফেলেছে আম্বানি পরিবার। এখন এই বিয়ের প্রহর গুনছেন বাবা মুকেশ আম্বানি আর মা নীতা আম্বানি।

আম্বানির ছেলের নাম আকাশ আর মেয়ের নাম ইশা। ইশার জন্য বিয়ে ঠিক হয়েছে আরেক শিল্পপতি পিরামল এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক আনন্দ পিরামলের সঙ্গে। আনন্দ পিরামল শিল্পপতি অজয় ও স্বাতী পিরামলের ছেলে। ইশা আম্বানি আবার রিলায়েন্স জিও এবং রিলায়েন্স রিটেলের বোর্ড মেম্বার। ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে মনস্তত্ত্বে স্নাতক পাস করেছেন তিনি। এখন এমবিএ করছেন স্টানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে। অন্যদিকে, ছেলে আকাশ পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক। এমবিএ করেছেন হার্ভার্ড বিজনেস স্কুল থেকে।

আকাশ আম্বানির বিয়ে হচ্ছে আরেক শিল্পপতি ও দুনিয়াজোড়া হীরা ব্যবসায় যাঁর নাম, সেই শিল্পপতি রাসেল মেটার মেয়ে শ্লোক মেটার সঙ্গে। এই আকাশ ও শ্লোক ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে একসঙ্গে পড়াশোনা করেছেন।দক্ষিণ ভারতের মহাবালেশ্বরের একটি ঐতিহ্যবাহী মন্দিরে দীর্ঘদিনের বন্ধু ইশাকে বিয়ের প্রস্তাব দেন আনন্দ পিরামল। পরে এই খবর পৌঁছায় দুই পরিবারে। দুই পরিবারের মধ্যে চার দশকের সম্পর্ক। আম্বানি পরিবার ঠিক করেছে, আকাশ ও ইশা যমজ হওয়ায় তাঁদের বিয়েও দেবে একই সময়ে, একই মাসে। অর্থাৎ, ডিসেম্বরে।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/ ০৭.০৫.১৮/রাত ১১.৫৩