২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:২৪

কিশোরগঞ্জে শোলাকিয়ায় পুলিশের ওপর বোমা, তিনজন নিহত

নিউজ ডেস্কঃ   কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের কাছে আজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে টহল পুলিশের ওপর বোমা হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। এতে এক পুলিশ সদস্য ও হামলাকারীসহ দুজন নিহত হয়েছেন। আহত  হয়েছেন পুলিশের সাত সদস্য ও তিন পথচারীসহ  ১০ জন।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত পুলিশ সদস্যের নাম জহুরুল হক (৩০)।  হামলাকারীর পরিচয় জানা যায়নি।

এ ঘটনায় আহত পুলিশ সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) নয়ন মিয়া, কনস্টেবল প্রশান্ত, জুয়েল, রফিকুল, তুষার, মশিউর ও আনোয়ারুল। পথচারী তিনজন হলেন আবদুর রহিম, হৃদয় ও মোতাহার।

প্রাথমিকভাবে আহত সবাইকে কিশোরগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে চারজনকে ময়মনসিংহের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শোলাকিয়া ঈদগাহ ময়দানে দেশের বৃহত্তম ঈদ জামাতের নিরাপত্তার দায়িত্বে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে ছিলেন একদল পুলিশ সদস্য। সকাল ৯ টার দিকে ঈদ জামাতে অংশ নেওয়ার জন্য মুসল্লিরা আসার সময় একদল দুর্বৃত্ত ৮-১০টি হাতবোমা নিক্ষেপ করে দ্রুত ঘটনাস্থল ছাড়ে। এতে পুলিশ সদস্যরা আহত হন। পরে তাঁদের উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক কনস্টেবল জহুরুল হককে মৃত ঘোষণা করেন।

এ ঘটনা সামলে ওঠে পুলিশ হামলাকারীদের ধরতে অভিযান শুরু হলে উভয়পক্ষে গোলাগুলি শুরু হয়। এ সময় পুলিশের গুলিতে এক হামলাকারী নিহত হয়। এ ছাড়া পুলিশ দুইজনকে আটক করে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলাকারীদের ধরতে তিন প্লাটুন বিজিবি ও র‌্যাবের একটি দল যোগ দিয়েছে।

কনস্টেবল নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন ডেপুটি সিভিল সার্জন হাবীবুর রহমান। তিনি জানান, আহত ব্যক্তিদের বেশির ভাগেরই অবস্থা আশঙ্কাজনক।

কুইকনিউজবিডি.কম/07.07.2016/ Bipul /12.35