২১শে জুন, ২০১৯ ইং | ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:৩০

৩৭ কেজি সোনা ফেলেই পালিয়ে গেল তারা

 

ডেস্কনিউজঃ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সুলতানপুর সীমান্তের শূন্যরেখার কাছ থেকে ৩৭ কেজি সোনা উদ্ধার করেছে বিজিবি। জব্দ করা সোনার মূল্য ১৬ কোটি টাকা বলে বিজিবি দাবি করেছে।

এদিকে, এ ঘটনার পর বিজিবির কুষ্টিয়া সেক্টর কমান্ডার আরশাদ হোসেন সুলতানপুর সীমান্ত পরিদর্শন করেন একং সীমান্তে বিজিবি টহল আরো জোরদার করতে নির্দেশ দেন।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল ইমাম হাসান বলেন, ‘বেশ কিছু দিন ধরে আমাদের কাছে তথ্য ছিলো দর্শনা সুলতানপুর-নাস্তিপুর সীমান্ত দিয়ে একটি বড় ধরনের স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এরপর থেকে দর্শনা সুলতানপুর নাস্তিপুরসহ সব সীমান্তে বিজিবি টহল জোরদার করা হয়। আজ বুধবার দুপুরের দিকে তিন-চারজনের  সোনা পাচারকারি  বাংলাদেশ থেকে সোনার চালান (৩২০টি সোনার বার) ভারতে নেওয়ার চেষ্টা চালালে টহল বিজিবির সামনে পড়ে। পাচারকারি দল তাদের কাছে থাকা সোনার বার বহনে ব্যবহৃত জ্যাকেট ফেলে পালিয়ে যায়। সেখান থেকে উদ্ধার করা হয় ৩৭ কেজি সোনা। এর বাজার মূল্য প্রায় ১৬ কোটি টাকা।’

বিজিবি কর্মকর্তা জানিয়েছেন, জব্দ করা সোনার বার জেলা প্রশাসক কার্যালয়ের ট্রেজারিতে জমা দেওয়া হবে এবং দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করা হবে।

 

বিপুল/২৬.০৪.২০১৮ ইং/রাত ২:০৪

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial