১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:১৫

ভার্জিনিয়ায় ‘ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি’র বৈশাখী মেলা

 

প্রবাসঃ যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় অনুষ্ঠিত হয়েছে বাঙালিদের প্রাণের উৎসব বর্ষবরণ ও বৈশাখী মেলা। গত শনিবার ওয়াশিংটন ডিসি কি ব্রিজসংলগ্ন পটম্যাক নদীর তীরে ভার্জিনিয়ার আর্লিংটন গেটওয়ে পার্কে এ বৈশাখী মেলার আয়োজন করে স্থানীয় ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনের স্ত্রী মিসেস ইয়াসমিন জিয়াউদ্দীন, ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, আর্লিংটন কাউন্টি বোর্ড সুপারভাইজার কেইট ক্রিস্টাল, কংগ্রেস প্রার্থী এলিশন ফ্রাইডম্যান, কংগ্রেস প্রার্থী জাসমিন মোয়াদ, মুসলিম ককাস অব আমেরিকার প্রতিষ্ঠাতা সভাপতি গাজালা সালাম প্রমুখ।

লাল হলুদ সবুজসহ বিভিন্ন রঙের পোশাকে উপস্থিত সবাই সুর-ছন্দ আর তাল-লয়ে বৈশাখের বন্দনা করে স্বাগত জানান নতুন বছর ১৪২৫-কে। অনুষ্ঠানে একক সংগীত, দলীয় সংগীত ও নৃত্য পরিবেশন করেন শিল্পীরা।

কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য স্থানীয় সাংবাদিক এস এম জাহিদুর রহমান, পারভিন পাটোয়ারী, অ্যান্থনী পিযুষ গোমেজ, সুবীর কাষ্মির পেরেরা, ফকির সেলিম, রাজিব বড়ুয়া, বিপ্লব দত্ত, কচি খান, বনানী চৌধুরী, শিল্পী রোজারিও, করিম সালাউদ্দীন ও মোহাম্মদ মকবুলকে সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়া প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ শামসুন পারভিন ও ফাহমিদা হোসাইনকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। এ সময় ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির দুই কর্মকর্তা আবু রুমি ও আকতার হোসাইন উপস্থিত ছিলেন।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/২৪.০৪.১৮/ সকাল ১২.২৭