১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:০১

সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

 

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। খাগড়াছড়ির মাইসছড়িতে কাঠ কিনতে গিয়ে ট্রাক চালক, ব্যবসায়ীসহ অপহৃত ৩ যুবক উদ্ধার না হওয়ায় এ হরতালের ডাক দেয় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েও অপহৃতদের উদ্ধারে প্রশাসন ব্যর্থ হওয়ায় এ হরতালের ডাক দেয় সংগঠনটি। গত শুক্রবার খাগড়াছড়ি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন থেকে হরতাল কর্মসূচী ঘোষনা করা হয়। সংবাদ সম্মেলন থেকে অপহৃতদের অক্ষত উদ্ধারের দাবী জানিয়ে অপহৃতদের পরিবার ও বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি লোকমান হোসেন এ হরতাল ঘোষনা দেয়।

গত রবিবারের সংবাদ সম্মেলন থেকে বেঁধে দেওয়া ২৪ ঘন্টার আল্টিমেটাম শেষ হওয়ার পরও অপহৃতরা উদ্ধার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে তাদের পরিবার-পরিজনরা। অপহরণকারীদের দাবীকৃত মুক্তিপণ দেওয়ার পরও অপহৃতদের মুক্তি দেওয়া হয়নি অভিযোগ করে আসছে তাদের পরিবার। অক্ষতাবস্থায় উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চেয়ে অনুরোধও জানানো হয় পরিবারের পক্ষ থেকে।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল মহালছড়ি উপজেলার মাইসছড়ি এলাকায় কাঠ কিনতে গিয়ে নিখোঁজ হন মাটিরাঙা উপজেলার তিন যুবক। নিখোঁজের ৫দিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত তাদের কোন সন্ধান মেলেনি।

 

 

 

কিউএনবি/রেশমা/২৩শে এপ্রিল, ২০১৮ ইং/সকাল ৮:১০