২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:২২

নর্দমায় পড়া গাভীটিকে উদ্ধার করল ফায়ার সার্ভিস

 

ডেস্কনিউজঃ নর্দমায় পড়ে যায় একটি গাভী। পেটে বাচ্চা থাকায় কোনোভাবেই নর্দমা থেকে উঠতে পারছিল না গাভীটি। স্থানীয় বাসিন্দারাও বেশ কিছুক্ষণ চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়। আর তখনই গাভীটিকে উদ্ধারে এগিয়ে আসেন ফায়ার সার্ভিস কর্মীরা।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহীর কলাবাগান এলাকায় ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকালে অস্ট্রেলিয়ান জাতের গাভীটি কলাবাগান এলাকার একটি নর্দমায় পড়ে যায়। স্থানীয় বাসিন্দারা চেষ্টা করেও গাভীটি উপরে তুলতে পারেনি। পরে বিষয়টি ফায়ার সার্ভিসকে জানানো হয়।

খবর পেয়ে ডুবুরি ইউনিটের প্রধান মো.নুরুন্নবীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের দুটি গাড়ি। ঘটনাস্থলে পৌঁছে নানা কৌশলে গাভীটিকে তুলে আনেন তাঁরা। সঙ্গে রক্ষা পায় পেটে থাকা বাচ্চাটিও।

এ সময় স্থানীয়রাও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলটিকে সহযোগিতা করে। মানুষের পাশাপাশি নিরীহ প্রাণীকে বাঁচাতে এগিয়ে আসায় ফায়ার সার্ভিসের ওই ইউনিটকে ধন্যবাদ জানান স্থানীয়রা।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান,এটি প্রথম নয়,এর আগেও তাঁরা পদ্মার চোরাবালি থেকে গাভী,কুমারপাড়া এলাকা থেকে বিষধর সাপ এবং আলুপট্টি এলাকায় বিদ্যুতের তারে ঝুলন্ত অবস্থায় একটি পাখিকে উদ্ধার করেছেন। তাদের এমন উদ্যোগ দেখে নগরবাসী এখন এমন কোন সংকট তৈরি হলেই ফায়ার সার্ভিসকে খবর দেয় বলেও তিনি জানান।

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা,আগুন নেভানো ও পানিতে ডুবে যাওয়া মানুষকে উদ্ধারের পাশাপাশি এ ধরনের কাজ করে তাঁরা মানসিকভাবে সন্তুষ্ট থাকেন বলে জানান ফরহাদ হোসেন। নিজেদের দায়িত্ব পালনের পাশাপাশি এমন কাজ যতদিন পারবেন করে যাবেন বলে জানান তিনি।

 

অদ্রি আহমেদ/২১.০৪.১৮/রাত ১২:১৮