১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৫০

বৈশাখী মেলা চাই রানীশংকৈল বাসী

 

রফিকুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে প্রাণের বৈশাখী মেলা চায় সাধারন মানুষ সহ রাণীশংকৈল বাসী ,২৫ তম রজত জয়ন্তী শেষ করে ২৬ তম বছরে পা রাখেন এই মেলাটি । কিন্তু প্রতি বছরের মতো এবারে নেই মেলাটিকে পালন করার মতো কারো উদ্দ্যোগ কেনই বা নেই এমন উদ্দ্যোগ তা কেউ পরিষ্কার করে বলতে পারছে না, তবে সাধারন মানুষের দাবী রাজনৈতিক দলাদলির কারনে এবারে পালিত হচ্ছে না বৈশাখী মেলাটি ।

এ বিষয় নিয়ে মেলা সভাপতি অধাক্ষ্য তাজুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন আমি মেলার ব্যপারে কোন সিদ্ধান্ত নিতে পারবো না এবং আমি অসুস্থ তাছাড়া মেলা কমিটির মিটিং আহ্বান কারী সভাপতি হলেন অধ্যাপক সইদূল ইসলাম তিনি মিটিং করলে কোন সিদ্ধান্ত হবে হয়তো, তবে এবারে মেলা হবে কি না তা আমি পরিষ্কার না ।

এদিকে মেলা উদযাপন কমিটির সাধারন সম্পাদক আবু শাহানশাহ ইকবালের সাথে মুঠো ফোনে কথা বললে তিনি বলেন আমাদের হাতে আর কোন ক্ষমতা নেই আমরা কমেটি ভেংগে দিয়েছি আমি ব্যাক্তিগত ভাবে চাইলেও আর কিছু করতে পারছিনা তবে আমিও চাই প্রণের বৈশাখী মেলাটি হোক।

এদিকে রানীশংকৈল বাসী দাবী করছেন পূর্বের জের ধরে হয়তো হচ্ছেনা মেলাটি,তাহলে কি এটাই সত্যি নাকি অন্য কিছু । রানীশংকৈলে কাপড় কিনতে আসা নাম না জানা এক ব্যাক্তি বলেন এবার কি মেলা হবে না? কেনো পালন হচ্ছেনা মেলাটা কি সমস্যা ? জবাবে বলা হয় হবে! তিনি সাথে সাথে বলেন এতলা ( অনেকগুলো) নেতা থাকার পরও মেলাটি হচ্ছেনা এটা লজ্জার ব্যাপার ।

এদিকে যতই কালবৈশাখীর ঝড় বারছে মানুষের মনে ততই বৈশাখী মেলার হাওয়া বইছে,কবে হবে মেলা কবে সকলে মিলে একসাথে মেলায় যাবে এরই প্রহর গুনছে রানীশংকৈল বাসী । যদি এমনটায় সপ্ন দেখে রানীশংকৈলবাসী তাহলে কেন পুরন হচ্ছেনা তাদের এই প্রত্যাশিত চাওয়া কে বা কারা নষ্ট করছেন তাদের এই প্রণের বন্ধন স্বরুপ সাংস্কৃতিক বৈশাখী মেলাটি প্রশ্ন সেই সব সুশীল সমাজের কাছে রাণীশংকৈল বাসীর ।

 

 

কিউএনবি/রেশমা/১৯শে এপ্রিল, ২০১৮ ইং/রাত ১১:৩৩