২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ১০:৩১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি

 

মো: আবদুল্যাহ রানা, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার (১৭ এপ্রিল ২০১৮) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামন।

দুপুরে শ্রদ্ধাঞ্জলি অর্পন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. জিনাত হুদা অহিদ, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতিরি সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তফা, অফিসার্স সমিতির সভাপতি ডাঃ মো. মোখলেস উজ জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, দপ্তরসমূহের প্রধান ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য মুজিব নগর সরকার প্রতিষ্ঠার গুরুত্বারোপ করে সংক্ষিপ্ত বক্তৃতা করেন।

বক্তৃতায় তিনি বলেন, বাংলাদেশ নামক রাষ্ট্রের সূচনা হয়েছিল তৎকালীন কুষ্টিয়া জেলার বৈদ্যনাথতলা থেকে। বিদেশি সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে ওই সরকার গঠনই তখন বাংলার জনগণকে মহান মুক্তিযুদ্ধে আরো বেশি অনুপ্রাণিত করে। মুজিবনগর সরকার গঠনের মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সারা বিশ্বের কাছে নিজের পরিচয় তুলে ধরে।

এর আগে আজ সকালে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান এর জন্মদিন উদযাপন করা হয়।এ উপলক্ষে উপাচার্যের দপ্তরে কেক কাটা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন দপ্তর ও একাডেমিক বিভাগসমূহের শিক্ষক-শিক্ষাথী, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে মাননীয় উপাচার্যকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় নোবিপ্রবি পরিবারের সকলের পক্ষ থেকে মাননীয় উপাচার্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামানা করা হয়।

 

 

 

কিউএনবি/সাজু /১৭ই এপ্রিল, ২০১৮ ইং/বিকাল ৫:৫৭

Please follow and like us:
0