২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:২০

কোটা সংস্কার আন্দোলনে লন্ডনভিত্তিক ষড়যন্ত্র চলছিল : কাদের

 

ডেস্ক নিউজ : কোটা সংস্কারে পরীক্ষা-নিরীক্ষার পর একটা যুক্তিযুক্ত সমাধান পাওয়া যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নতুন কিছু করতে হলে বিদ্যমান যে ব্যবস্থা, তা বাতিল করাই ছিল সময়োচিত পদক্ষেপ।

আজ শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা এলাকায় ফ্লাইওভারের কাজ পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে লন্ডনভিত্তিক ষড়যন্ত্র চলছিল। কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রীর ঘোষণায় এ ষড়যন্ত্র ভণ্ডুল হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে এ দেশের রাজনৈতিক একটা মতলবি মহলের ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা ব্যর্থ হয়েছে। তিনি বলেন কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার পর লন্ডন থেকে কোটা আন্দোলনকে রাজনৈতিক আন্দোলনে রূপ দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা ভণ্ডুল হয়েছে। লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় বিএনপি এখন নিদারুণভাবে হতাশায় ডুবে আছে।

কাদের বলেন, নতুন করে এই ব্যবস্থাকে বিন্যাস করতে হলে এটা পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। এটা আমরা আগেও বলেছি। কেবিনেট সচিবের নেতৃত্বে একটা কমিটি এই বিষয় পরীক্ষা-নিরীক্ষা করবে, ন্যায়ভিত্তিক, যুক্তিভিত্তিক একটা সমাধানে আসবে।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/১৩.০৪.২০১৮/বিকাল ৪:০৯