১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৪৩

দৌলতখানে মুক্তিযোদ্ধা কোটা অহ্মুন্ন রাখায় মানব বন্ধন

 

মামুন হাওলাদার,দৌলতখান ভোলা : ভোলার দৌলতখানে মুক্তিযোদ্ধা কোটা অহ্মুন্ন রাখার দাবীতে মানব বন্ধন করেন মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযোদ্ধার সন্তানেরা । উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় দৌলতখান মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে বাজারের প্রধান সড়কে দীর্ঘ সময় দাড়িয়ে থেকে মানব বন্ধন পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধার কমান্ডার আব্দুর রাজ্জাক শশী তিনি বক্তব্যে বলেন ১৯৭১ সালের ৭ই মার্চের দিক নির্দেশনামূলক ভাষণের আহবানে উদ্ভুদ্ধ হয়ে আমারা জীবন বাজী রেখে মহান মুক্তিযোদ্ধা মহান মুক্তিযোদ্ধে অংশ গ্রহনপূর্বক দীর্ঘ ৯ মাস রহ্মহ্ময়ী যুদ্ধ করে ৩০ লহ্ম শহীদের এবং ২ লহ্ম মা- বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে বিজয় অর্জন করেছি।

তিনি আরো বলেন মহানুভব সরকার চাকুরী নিয়োগ মুক্তিযোদ্ধা কোটা ৩০% নির্ধারন করেছেন ।কোটা কমানোর জন্য যারা আন্দোলনরত আছেন তাদের প্রতি দৌলতখান উপজেলা সকল মুক্তিযোদ্ধা এবং তাদের সন্তানগন তীব্র প্রতিবাদ জানিয়াছেন ্ও ৩০% কোটা বহাল রাখার জন্য দাবী জানিয়াছেন।

এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ডিপুটি কমান্ডার অ.ন.ম জগলুল (পাশা)।এ সময় উপস্থিত ছিলেন আবু তাহের মাস্টার সহকারী কমান্ডার ও আলতাফ মাষ্টার সহকারী কমান্ডার এবং সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তাান ও নাতীরা তারা পেস্টুন সহ দাড়িয়ে ছিলেন এবং মানব বন্ধন শেষে ৩০% কোটা বহাল রাখার জন্য দৌলতখান
উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পহ্মে থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র নাথ কুমারের মাধ্যেমে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রধান উপদেষ্টা, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল বরাবর স্মারক লিপি প্রদান করেন।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/১২ই এপ্রিল, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৩৯