২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:৩৪

দীপার স্বীকারোক্তি তাকে নিয়ে পালাতে চেয়েছিল কামরুল

 

নিউজ ডেস্কঃ রংপুরে সরকারি কৌঁসুলি (পিপি) আইনজীবী রথীশচন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে তাঁর স্ত্রী দীপা ভৌমিকসহ তিন আসামি। স্বীকারোক্তি দেওয়া অন্য দুজন হলো নগরের তাজহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাজহাট মোল্লাপাড়া এলাকার সবুজ ও রোকনুজ্জামান রোকন।এ ছাড়া ওই হত্যা মামলায় তাজহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীপার কথিত প্রেমিক ও সহকর্মী কামরুল ইসলামকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আর গত বৃহস্পতিবার বিকেলে এ মামলায় গ্রেপ্তার দেখানো আরেক আসামি, আইনজীবী রথীশের সহকারী মিলন মোহন্তকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ নিয়ে রথীশ হত্যা মামলায় পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হলো।পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কামরুল, দীপাসহ অন্য আসামিদের হাজির করা হয়। এরপর কামরুলের ১০ দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই আল-আমিন।

শুনানি শেষে আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা ১০ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন। এরপর রাত দেড়টা পর্যন্ত ১৬৪ ধারায় দীপা, সবুজ ও রোকনের জবানবন্দি গ্রহণ করেন বিচারক বলে নিশ্চিত করেছে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আল-আমিন।

দেশ ছাড়তে চেয়েছিল দীপা ও কামরুল : স্বামী রথীশকে হত্যার পর গোপনে দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা ছিল স্ত্রী দীপা এবং তার প্রেমিক কামরুলের। এ জন্য তারা সব কিছু গুছিয়ে নিয়েছিল; কিন্তু হত্যাকাণ্ডের পর বিভিন্ন সংগঠনের আন্দোলন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তত্পরতায় পালিয়ে যাওয়ার সুযোগ পায়নি তারা। রিমান্ডের প্রথম দিনে কামরুল এ তথ্য দিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া বলেন, ‘হত্যাকাণ্ডের বিষয়ে আরো অনেক তথ্যই পাওয়া গেছে। সেগুলো আমরা যাচাই করে দেখছি।’গত ৩০ মার্চ আইনজীবী রথীশচন্দ্র ভৌমিক কাজে বেরিয়ে আর ফিরে আসেননি বলে প্রচার করে তাঁর স্ত্রী দীপা। পরে র‌্যাব দীপা ও কামরুলকে আটক করে জিজ্ঞাসাবাদে জানতে পারে আগের দিন ২৯ মার্চ রাতেই রথীশকে হত্যা করে অন্যত্র লাশ লুকিয়ে রেখেছে তারা। তাদের দেওয়া তথ্যে গত মঙ্গলবার গভীর রাতে রথীশের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে নগরের তাজহাট মোল্লাপাড়া এলাকায় কামরুলের ভাইয়ের নির্মাণাধীন বাড়ির মেঝে খুঁড়ে লাশ উদ্ধার করে র‌্যাব।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/০৭.০৪.১৮ সকাল ৮.৪৩