২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৩৮

বগুড়ায় যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 

এম নজরুল ইসলাম,বগুড়া প্রতিনিধি : ২০১৪ সালের ৫ এপ্রিল আনুষ্ঠানিক সম্প্রচার শুরু করেছিল সংবাদভিত্তিক বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভি। রাত ১২টা ১ মিনিট হতে না হতেই ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে বগুড়া ব্যুরো অফিসে প্রথম ধাপে কেক কাটার মধ্যদিয়ে পালিত হয় প্রতিষ্ঠা বার্ষিকী।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) ৫ বছরে পদার্পন করেছে দেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল যমুনা টেলিভিশন।চার বছরের পথচলায় যমুনা টিভি মানুষের ভালোবাসা ও অকুণ্ঠ সমর্থন পেয়েছে।

বুধবার ( ৪ এপ্রিল) দিবাগত রাত ১১টা থেকে বগুড়া অফিসে আসতে শুরু করেন আমন্ত্রিত অতিথিরা। জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, বগুড়া প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন ও মানব কল্যাণে জাতীয় সাংবাদিক ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা যমুনা টিভির ব্যুরো প্রধান মেহেরুল সুজনকে ফুলেল শুভেচ্ছা জানায়।

ঘড়ির কাঁটা বারোটার ঘরে পৌঁছানো মাত্রই শুরু হয় বক্তৃতাপর্ব।প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী বলেন, যমুনা টেলিভিশনে একঝাঁক তরুণ সংবাদকর্মীরা অত্যন্ত পরিশ্রমি। যা সত্যিই প্রশংসার দাবিদার।

ভালো কাজের মাধ্যমে মানুষের মাঝে নিজেদের প্রতিষ্ঠা করে তুলতে হবে।যারা ভালো সাংবাদিকতা করেন, তাদের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ রয়েছে। তাই সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। জেলা প্রশাসক বলেন, স্বল্প সময়ে যমুনা টিভি তার আধুনিকতা ও উৎকর্শতার মধ্য দিয়ে নিরপেক্ষতা, প্রজ্ঞা, সততা এবং বস্তুনিষ্ঠতা সম্প্রচার অব্যাহত রাখায় দেশের কোটি কোটি দর্শকের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছে।

বিশেষ অতিথি বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সোনাতন চক্রবর্তী বলেন, ঐকান্তিক প্রচেষ্টায় মাত্র চার’বছরের ব্যবধানে যমুনা টিভি যোগ্যতার প্রমান রাখতে সক্ষম হয়েছে। হলুদ সাংবাদিকতা পরিহার করে বস্তুনিষ্ট সাংবাদিকতা করলে দেশ ও জাতির উপকার হবে। দেশের প্রতি দ্বায়বদ্ধতা থেকেই দলমত নির্বিশেষে সাংবাদিকের উচিত কাজ করা।

বগুড়া ব্যুরো অফিসে যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি প্রদীপ ভট্রাচার্য্য শংকর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব জিএম সজল, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, বগুড়া জেলা স্বাচিপের সভাপতি ডা: সামির হোসেন মিশু, বগুড়া প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুস সালাম বাবু।

এসময় উপস্থিত ছিলেন, যমুনা নিউজ বিডি অনলাইন নিউজ পোর্টালের মমিনুর রশিদ সাইন, যমুনা টিভি’র ক্যামেরাপার্সন এস আই শাওন, ডিবিসি’র সেলিম বাবু, মানব কল্যানে জাতীয় সাংবাদিক ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্বাধীনতা কন্ঠ নিউজ পোর্টালের প্রকাশক ডা. রাসেল মাহমুদ, দৈনিক প্রত্যাশা প্রতিদিনের স্টাফ রিপোর্টার সাখাওয়াত হোসেন হানিফ সহ বিভিন্ন টিভি চ্যানেল, জাতীয় ও স্থানীয় দৈনিক এবং অনলাইন মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

বক্তৃতাপর্ব শেষে যমুনা টিভির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

 

 

কিউএনবি/রেশমা/৫ই এপ্রিল, ২০১৮ ইং/সকাল ৮:২৪