২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০৭

সোনাগাজীতে শিক্ষক অপসারনের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

আবদুল্লাহ রিয়েল, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের আর.এম.হাট কে উচ্চ বিদ্যালয়ের পাঁচ শিক্ষককে অপসারনের প্রতিবাদে গত মঙ্গলবার সকালে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

স্থানীয় সুত্রে জানা যায়, ওই দিন সকালে স্কুলের খন্ডকালীন পাঁচ শিক্ষককে কোন কারণ ছাড়াই কর্তৃপক্ষ অপসারণ করে। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে স্কুলের শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গন সহ সভাপতি বাড়িতে পৌছে শিক্ষকদের অপসারনের প্রতিবাদ জানায়। খবর পেয়ে সোনাগাজী মডেল থানার একদল পুলিশ ঘটনা স্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

অপসারনকৃত শিক্ষিকা লুৎফুন নাহার দিপু জানান, স্কুল কর্তৃপক্ষ সম্পূর্ণ অন্যায়ভাবে আমাদেরকে অব্যাহতির চিঠি প্রদান করে। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম সরোয়ার জানান, বিদ্যালয়ের ১৩জন শিক্ষক কর্মচারী এম.পি.ও ভুক্ত এবং ১৬ জন খন্ডকালীন শিক্ষক রয়েছে। বিদ্যালয়ের পক্ষে খন্ডকালীন শিক্ষকদের বেতন ভাতা দেয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

এ জন্য পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, বিষয়টি তিনি শুনেছেন। উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান জানান, স্কুল কর্তৃপক্ষ বিষয়টি আমাকে অবগত করেছেন। এবং আমাদের প্রতিনিধি আবদুল্লাহ রিয়েলকে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান ও কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

 

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৩রা এপ্রিল, ২০১৮ ইং/বিকাল ৪:৪৩