২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:২০

বাগেরহাটে  কচুয়ায় ভুমি দস্যুদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বৃদ্ধ

 

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট : বাগেরহাটে কচুয়ায় আদালতে মামলাকরে ভুমি দস্যুদের হুমকিতে প্রান ভয়ে পরিবার পরিজন নিয়ে পালিয়ে বেড়াচ্ছে ৭০ বছরে বৃদ্ধ।

জানাগেছে,উপজেলার পশ্চিম টেংরাখালী গ্রামের ইনছান উদ্দিন ফকির (৭০) একই গ্রামের নিরোদ মন্ডল,হরিচরন মন্ডল গং দের নিকট থেকে ১৯৬৫ সালে ৩ একর ৭১ শতক বাস্ত জমি ক্রয়করে কিন্তু ঐ সময় হিন্দুদের জমি রেজিষ্ট্রি নাহওয়া একটি লিখিত চুক্তি দলিল দিয়ে দাতাগন এদেশ ছেড়ে চলে যায়।

সেই থেকে ইনছান উদ্দিন পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে এবং পরবর্তীতে জমিটি খ তফশিলে ভিপি হয়। গত ফেব্রæয়ারী ১৭ তারিখে কচুয়া গ্রামের মৃত হাকিম শিকদারের দুই পুত্র হালিম শিকদার এবং তালিম শিকদার ঐ মধ্য থেকে ১ একর ২৪ শতক জমি ১৯৭০ দুটি কবলা দলিলে খরিদ করেছে এই বলে বসত বাড়ি দখল করার উদ্দেশ্যে প্রায় দুই লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির গাছ পাললা কেটে নিয়েছে।

এঘটনার পর ইনছান উদ্দিন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় মামলাকরে রায় পায় এবং সহকারী জজ আদালতে ১১৫/১৭নং একটি মামলা করে।এত ওই ভুমি দস্যুরা আরো ক্ষিপ্ত হয়ে বহিরাগত লোকজনএনে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন ভাবে ভয়ভীতি ও  হুমকি  প্রদান করছে। এব্যাপারে ভুক্তভোগির পরিবার উর্ধতন র্কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/২রা এপ্রিল, ২০১৮ ইং/বিকাল ৫:৫৭