১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫৩

মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে বাল্য বিবাহ’র মূল হোতা কাওসার কাজীকে গ্রেফতারের দাবীতে মানব বন্ধন

 

শেখ মোহাম্মদ রতন, স্টাফ রিপোর্টার :মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে বাল্য বিবাহ করানোর মূল হোতা পাঁচগাও ইউনিয়নের কাওসার কাজীকে গ্রেফতারের দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।
টঙ্গীবাড়ী উপজেলার সচেতন নাগরিক সমাজের আয়োজনে রোববার সকালে উপজেলা ভবনের সামনে এই মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।জানা গেছে, উপজেলার পাঁচগাও ইউনিয়নের কাঁইচমালধা মহিলা মাদ্রাসায় অতি মোটা সম্প্রতি অংকের টাকার বিনিময়ে গোপনে-চুপিসারে একটি বাল্যবিবাহ সম্পূর্ণ করেন চাঁন শরিফ ও কাওসার কাজী।এ ঘটনা এলাকায় জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
পরে এলাকাবাসীদের তদন্তে বেরিয়ে আসে থলের বিড়াল।

স্থানীয়রা জানান, মোটা অংকের টাকা-উৎকোচের বিনিময়ে প্রতি মাসে কম পক্ষে ১৫ থেকে ২০ টি বাল্য বিবাহ সম্পূর্ণ করেন চাঁনশরিফ ওরফে কাওসার কাজী। এসব ঘটনা এলাকার স্থানীয় সচেতন অভিভাবক সহ যুব সমাজ একাধিকবার উপজেলা প্রশাসনকে জানানোর পরও কেন তার সনদ বাতিল সহ থানা-পুলিশের সহযোগিতায় চাঁনশরিফ ওরফে কাওসার কাজীকে কেন গ্রেফতার করা হচ্ছে না এমনটাই প্রশ্ন-ক্ষোভ সহ রহস্যের দানা বাধছে এখন এলাকাবাসীদের মধ্যে।

মানব বন্ধন কারীরা জানান, চাঁন শরিফ ওরফে কাওসার কাজীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে যথাযথ শাস্তিমুলক ব্যবস্থা করা হোক।এ প্রসঙ্গে টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাসিনা বেগম জানান, প্রতারনার মাধ্যমে চাঁন শরিফ ওরফে কাওসার কাজী বিভিন্ন এলাকার অভিভাবকদের কাছ থেকে গোপনে মোট অংকের টাকা নিয়ে বাল্য বিবাহ করিয়েছে বলে অভিযোগ পেয়েছি।
তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে

 

কিউএনবি/অদ্রি আহমেদ/০১.৪.১৮ রাত ১১.২১