২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:৫২

কুড়িগ্রামে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন

 

কুড়িগ্রাম প্রতিনিধি : জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তার কর্তৃক সপ্তাহ ব্যাপি শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে কুড়িগ্রাম সদরের মোগলবাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোগলবাসা দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন।

মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা বিভাগ, কুড়িগ্রাম সদরের সহযোগিতায় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এর আয়োজনে কুড়িগ্রাম সদর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস কার্যক্রমটি বাস্তবায়ন করছে।

সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ, সদর স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।

সপ্তাহব্যাপি কার্যকমে কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় ৫ লক্ষ ৯৯ হাজার ১৯৬জন শিশুকে এক ডোজ কৃমি নাশক ঔষধ খাওয়ানো হবে। এরমধ্যে ৫ থেকে ১২ বছর বয়সী শিশু ৪০ হাজার ৫৩৬জন এবং ১২ থেকে ১৬ বছর বয়সী শিশু ১ লক্ষ ৯৮ হাজার ৬৬০জন। এই কার্যক্রম বাস্তবায়নে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন, ধর্মীয় প্রতিষ্ঠান, স্কাউটস, স্থানীয় এনজিওসহ উন্নয়ন সহযোগীরা সহায়তা করছে।

কিউএনবি/সাজু/১লা এপ্রিল, ২০১৮ ইং / বিকাল ৫:১৫