১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৩৩

বগুড়ায় পাসপোর্ট কর্মকর্তার উপর হামলার মুলহোতা পুলিশের জালে

 

এম নজরুল ইসলাম, বগুড়া : হত্যা মামলাসহ চারটি মামলার আসামি বগুড়া পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাকিম রহমান পালিয়ে ভারতে যাওয়ার চেষ্টায় ব্যর্থ হয়েছেন। বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) সাজাহান কবিরের উপর হামলা করে হত্যাচেষ্টার মুলহোতা এই মোস্তাকিম বগুড়া শহর যুবলীগের দফতর সম্পাদক।

ভারতে পালানোর চেষ্টাকালে দিনাজপুরের হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া সাতকুড়ি বাজার থেকে শুক্রবার তাকে গ্রেফতার করে পুলিশ। এতে সহযোগিতা করে পুলিশের হেডকোয়ার্টার্স ইন্টেলিজেন্স উইং।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, পাসপোর্ট অফিসের এডি’র উপর হামলার ঘটনায় বৃহস্পতিবার রাতে বগুড়া পাসপোর্ট অফিসের অফিস সহকারী শাজেনুর আলম বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। গ্রেফতারকৃতরা এই মামলার উল্লেখযোগ্য আসামি। এই মামলার প্রধান আসামি কাউন্সিলর মোস্তাকিম।

এর বিরুদ্ধে হত্যা মামলাসহ চারটি মামলা রয়েছে।জেলা পুলিশের এই কর্মকর্তা বলেন, কাউন্সিলর মোস্তাকিম পালিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করেন। পুলিশের হেডকোয়ার্টার্স ইন্টেলিজেন্স উইংয়ের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়েছে।

এরআগে বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেফতার করা হয়। তারা হলেন- বগুড়া সদরের মালগ্রাম এলাকার রমজান আলী ছেলে হাসান আলী (২৬) , ঠনঠনিয়া হিন্দুপাড়ার আবদুল কাদেরের ছেলে জীবন (২১), ঠনঠনিয়া মধ্যপাড়া এলাকার মৃত আবু তালেবের ছেলে রাসেল মিয়া (৩০) এবং মিলু।

বগুড়া পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঞা জানান, কাউন্সিলর মোস্তাকিম দিনাজপুর হয়ে ভারতে পালানোর চেষ্টা করছিল। এমন সংবাদ পেয়ে দিনাজপুরের পুলিশকে বিষয়টি জানানো হয়। তাদের নজরদারিতে থাকে মোস্তাকিম। পরে পুলিশের হেডকোয়ার্টার্স ইন্টেলিজেন্স উইংয়ের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে পাসপোর্ট অফিসের এডি সাজাহান কবিকে কৃপিয়ে জখম করে সন্ত্রাসীরা। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেয়া হয়। সেখানে স্কয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/৩১শে মার্চ, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:২৭