২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:০১

ঝড়ে লণ্ডভণ্ড প্রধানমন্ত্রীর জনসভাস্থল

 

ডেস্ক নিউজ : চাঁদপুরে আকস্মিক ঝড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল ও নির্মিয়মাণ মঞ্চের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই সাথে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নেতাকর্মীদের সাঁটানো হাজারো বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ছিঁড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। 

শুক্রবার বিকেল পৌনে ৬টার দিকে ধেয়ে আসা ঝড়ে শহরের চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক, বাসস্ট্যান্ড, কালীবাড়ি, চিত্রলেখা, পুরাণবাজারসহ বিভিন্ন সড়কে নির্মিত তোরণগুলো উপড়ে পড়েছে। 

এদিকে চাঁদপুরের হাইমচরের মেঘনা নদীরপাড়ের চরভাঙ্গা এলাকায় স্কাউটসের কমডেকা সমাবেশস্থলও ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। কমডেকা সমাবেশ ও চাঁদপুর স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভায় ১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার কথা রয়েছে।

হাইমচরে অবস্থান করা চাঁদপুর জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) বেলায়েত হোসেন জানান, ঝড়ের কারণে হাইমচরের পথে পথে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে টানানো নেতাকর্মীদের ব্যানার-ফেস্টুনগুলো পড়ে আছে। কমডেকা সমাবেশস্থলের প্যান্ডেলের কাপড়গুলোর কিছু ছিঁড়ে গেছে। চরভাঙ্গা এলাকাসহ বিভিন্ন স্থানে নির্মিয়মাণ তোরণগুলো কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্কাউটসের উর্ধ্বতন কর্মকর্তা মশিউর রহমান বলেন, ঝড় হয়েছে, তবে বৃষ্টি নামেনি। এতে করে প্যান্ডেলের কিছুটা ক্ষতি হলেও তাঁবুতে কোন সমস্যা হয়নি। 

চাঁদপুর স্টেডিয়ামে অবস্থানরত প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে গত কয়েকদিন ধরে এখানে ব্যাপক প্রস্তুতি চলছিল। কিন্তু শুক্রবার বিকেলে আকস্মিক এই ঝড়ে জনসভার নির্মিয়মাণ মঞ্চের চারদিকের কাপড়গুলো ছিঁড়ে গেছে। এছাড়া স্টেডিয়ামের চতুর্দিকে লাগানো সুসজ্জিত বিলবোর্ডগুলো উপড়ে গেছে। স্টেডিয়ামের সামনের রাস্তায় যে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনগুলো তার অধিকাংশই তছনছ হয়ে গেছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম বলেন, ঝড়ে প্যান্ডেলসহ স্টেডিয়ামের বাইরে-ভেতরে কিছু ক্ষতি হয়েছে। যার রিকভারি করার চেষ্টা আমরা করছি। কেন্দ্রীয় নেতারাসহ আমরা জেলা পর্যায়ের প্রায় অধিকাংশ নেতৃবৃন্দই স্টেডিয়ামে আছি।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, হাইমচরে ঝড়ে কমডেকা সমাবেশস্থল এবং চাঁদপুর স্টেডিয়ামে জনসভাস্থলে যে ক্ষতি হয়েছে তা খুব বেশি নয়। এটি রিকভারি করা যাবে। 

তিনি জানান, কমডেকার তাঁবুতে অবস্থানরত কিছু শিশুকে সরিয়ে নিরাপদ স্থানে রাখা হয়েছে।

 

 

 

কিউএনবি/রেশমা/৩১শে মার্চ, ২০১৮ ইং/সকাল ১১:৩৮