২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:২১

রাজধানীতে বহুতল ভবনের লিফটে আটকা পড়ে শিশুর মৃত্যু

 

ডেস্ক নিউজ : রাজধানীর শান্তিনগরে একটি বহুতল অ্যাপার্টমেন্টের লিফটে আটকা পড়ে আলবিরা রহমান (৭) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।গতকাল বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনার পর আহতাবস্থায় আলবিরাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত্যু ঘোষণা করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, শান্তিনগরের ১৬তলা বিশিষ্ট গ্রিনপিস অ্যাপার্টমেন্টের ১৬ তলারই একটি ফ্লাটে থাকেন সিপু রহমান নামে এক ব্যক্তি। তিনি গতকাল রাতে তার সাত বছরের মেয়ে আলবিরাকে সঙ্গে নিয়ে লিফটের নীচে নামতে থাকেন। গ্রাউন্ড ফ্লোরে এসে বের হওয়ার সময় ওই লিফটের যান্ত্রিক ত্রুটির কারণে দরজায় আঁটকে যায় আলবিরা। এসময় দরজায় ধাক্কায় সে অনেক জোরে আঘাত পায়। সেখান থেকে একপর্যায় আলবিরাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসকেরা তাকে মৃত্যু ঘোষণা করেন।

এই ঘটনায় ওই বহুতল ভবনের বাসিন্দাদের মনে ক্ষোভ বিরাজ করছে। তারা অভিযোগ করেছেন, বেশ কিছুদিন ধরে লিফটি নষ্ট ছিল। কর্তৃপক্ষ লিফট মেরামত কিংবা এদিকে তাদের নজর ছিল না, যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। ওই ভবনে আরো ছয়টি লিফট আছে, যেগুলোও অনেক ঝুঁকিপূর্ণ।

তবে ওই বহুতল ভবনের ফ্লাট মালিক সমিতি বলছেন, দুর্ঘটনাকবলিত লিফটি একমাস আগেও সার্ভিসিং করা হয়েছে। এবং প্রতিটি লিফটই ঠিকমতো সার্ভিসিং করা হয়। এই দুর্ঘটনাটি অনাকাঙ্ক্ষিত।

 

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৩০শে মার্চ, ২০১৮ ইং/সকাল ১১:০৫