২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৭

কঠিন পরিস্থিতিতে স্মিথ-ওয়ার্নারের পাশে ওয়ার্ন

 

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে পুড়ছে অস্ট্রেলিয়া ক্রিকেট। বিশ্বজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। আর এমন কঠিন পরিস্থিতেতে তাদের পাশে দাঁড়ালেন অজি কিংবদন্তি শেন ওয়ার্ন।

এরই মধ্যে বল বিকৃতির দায়ে অস্ট্রেলিয়ার স্মিথ, সহ-অধিনায়ক ওয়ার্নার ও ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফটের সাজা ঘোষণা করা হয়েছে। এই সাজা খুব কড়া হয়েছে বলে মনে করছেন বিশ্বখ্যাত লেগ স্পিনার।

এ ব্যাপারে ওয়ার্ন বলেছেন, ‘‘ওদের কী শাস্তি দেওয়া উচিত, সেটা আমি এখনও ভাবার চেষ্টা করে চলেছি। সাজা অবশ্যই কঠোর হওয়া উচিত। কিন্তু যদি এক বছরের জন্য নির্বাসিত করা হয়, তাহলে তা কিন্তু অপরাধের সঙ্গে মোটেও মানানসই হয় না।’’

প্রসঙ্গত, কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল বিকৃতির জন্য স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যানক্রফ্টকে ৯ মাসের জন্য নির্বাসনের সাজা দেওয়া হয়েছে।

ক্রিকেটারদের এ হেন পরিণতিতে অসন্তোষ প্রকাশ করে ওয়ার্ন বলেছেন, ‘‘আবেগকে দূরে ঠেলে বলছি, আমরা সবাই ক্ষুব্ধ ও অপ্রতিভ। ওদের আচরণ ক্ষমার অযোগ্য। ওদের কঠোর শাস্তি হওয়াই উচিত। কিন্তু এক বছরের নির্বাসন সমর্থনযোগ্য নয়। আমি হলে ওদের অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দিতাম, চতুর্থ টেস্টে খেলতে দিতাম না এবং বিপুল অঙ্কের জরিমানা করতাম। কিন্তু তারপরেও ওদের খেলতে দিতাম।’’

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৩০শে মার্চ, ২০১৮ ইং/সকাল ৯:২৭