২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৪

নেতা ‘বিএনপির’, মার্কা নৌকা

 

ডেস্ক নিউজ :স্থানীয় সরকারের যেসব আসনে ভোট হচ্ছে তার মধ্যে নেত্রকোণায় মোহনগঞ্জের তেতুলিয়া ইউনিয়নের ভোটটি বিশেষভাবে উল্লেখযোগ্য। বিএনপির মনোনয়ন প্রত্যাশী নেতাকে সেখানে নৌকা প্রতীক দিয়ে প্রার্থী করেছে আওয়ামী লীগ।

রাতারাতি ভোল পাল্টে উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালামের নৌকায় সওয়ার হওয়াটা মেনে নিতে পারছেন না ক্ষমতাসীন দলেরই স্থানীয় নেতা-কর্মী-সমর্থকদের একটি বড় অংশ।

এই নির্বাচনে বিএনপি কোনো প্রার্থী না দেয়ায় আবুল কালাদের প্রতিদ্বন্দ্বী ঘোড়া মার্কা নিয়ে লড়াই করা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামিনা সুলতানা। আর দলের একটি বড় অংশের সমর্থন তার দিকেই।

সামিনার স্বামী রফিকুল ইসলাম মুরাদ দুই বছর আগে নৌকা প্রতীক নিয়ে এই আসনটিতে নৌকা প্রতীকের বর্তমান প্রার্থী আবুল কালামকে হারিয়েছিলেন। তখন তিনি লড়েছিলেন ধানের শীষ প্রতীক নিয়ে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদের মৃত্যুর পরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি ফাঁকা হয়।অভিযোগ উঠেছে এবার নৌকা প্রতীক পেয়ে বেপোরোয়া হয়ে আওয়ামী লীগেরই তৃণমূলের কর্মী, সমর্থকদের ওপর হামলা, মারধর করেছেন আবুল কালাম।

এই ঘটনায় কালামকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাইদুজ্জামান ফরহাদ জানান, গত ১৩ জানুয়ারি মুরাদ মারা গেলে পদটি শূন্য হয়।ইউনিয়নটিতে ছয় হাজার ৯৯৭ জন পুরুষ ও ছয় হাজার ৭৯৭ জন নারী ভোটার রয়েছেন। সকাল আটটা থেকে বিকাল চারটা নাগাদ নয়টি কেন্দ্রে ভোট নিতে নয়জন প্রিজাইডিং ও ৩৯ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

এলাকায় দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনী।

এই নির্বাচনকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী ছিলেন সাত জন প্রার্থী হন। তারা হলেন আওয়ামী লীগের বিদ্রোহী সামিনা সুলতানা, উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি কামররুল হাসান চৌধুরী, মোহনগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক ভিপি ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের মিলন, উপজেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক শওকত হোসেন, সাবেক ছাত্রলীগ (কলেজ সংসদ) নেতা আবুল কালাম, মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা দেওয়ান কামরুল হাসান সায়েম, ঢাকা মহানগর উত্তর ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রিকু খান।

 

কিউএনবি/জিসান/২৯শে মার্চ, ২০১৮ ইং/ বিকাল:৪:২৪