১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৮

চাঁদপুরে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়

 

সারা বাংলাঃ চাঁদপুরে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. সুলতান মিয়া। শনিবার জেলার হাজীগঞ্জের আলীগঞ্জ প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজমা বেগম, কচুয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহ মো. ইকবাল মুনসুর।

মতবিনিময় সভায় প্রধান অতিথি উপ-পরিচালক মো. সুলতান মিয়া বলেন, সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। এখান থেকে যে শিশু উপযুক্ত শিক্ষাগ্রহণ করতে পারবে, সে-ই আগামীদিনে জাতির হাল ধরবে।

ফলে আপনারা যারা মাঠ পর্যায়ে বিদ্যালয় দেখাশোনা করছেন, তাদের উচিৎ হবে শিক্ষকরা যথাযথভাবে দায়িত্ব পালন করছেন কি-না তা কঠোরভাবে তদারকি করা।তিনি আরো বলেন, এই ক্ষেত্রে কেউ দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন, এমন অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মতবিনিময় সভায় চাঁদপুরের আট উপজেলার শিক্ষা কর্মকর্তা, সহকারী শিক্ষা কর্মকর্তা, বিভিন্ন উপজেলা রিসোর্স সেন্টারের কর্মকর্তা এবং প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রশিক্ষকগণ অংশ নেন।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/২৮.৩.১৮/ সকাল ১২.১০