২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:০৩

জুতা পায়ে শহীদদের প্রতি এমপির শ্রদ্ধা

 

নিউজ ডেক্সঃ জুতা পায়ে রেখেই মোমবাতি প্রজ্জ্বলন করে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারা। এর কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয়েছে সমালোচনা।জাতীয় গণহত্যা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রবিবার সন্ধ্যায় পুঠিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

সভা শেষে মিলনায়তনের সামনের অভিবাদন মঞ্চে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি গ্রহণ করা হয়। সন্ধ্যায় সে মঞ্চেই প্রথমে জুতা পায়ে উঠে মোমবাতি প্রজ্জ্বলন করেন সংসদ সদস্য দারা।এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম বলেন, ‘মোমবাতি প্রজ্জ্বলনের উদ্দেশ্যে- শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো। শুধু শহীদ মিনারই নয়, যে স্থানটিকে বেছে নিয়ে আমরা শ্রদ্ধা জানাব, অনুভব করতে হবে সেটি পবিত্র স্থান। সে পবিত্র জায়গায় জুতা পায়ে রেখে শ্রদ্ধা জানানো হয় না। আমি মনে করি, শহীদদের প্রতি শ্রদ্ধা খালি পায়েই জানানো উচিত।’

দারার জুতা পায়ে ওই মোমবাতি প্রজ্জ্বলনের কয়েকটি ছবি তার অনুসারীরাই ফেসবুকে আপলোড করেছেন। এসব ছবি সংসদ সদস্যতে ট্যাগও করা হয়েছে।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/২৭.৩.১৮/সকাল ১০.০০