২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:১০

বাংলাদেশি রাখালকে কুপিয়েছে ভারতীয়রা

 

ভারত থেকে অবৈধভাবে গরু আনার সময় এক বাংলাদেশি রাখালকে সেখানকার গ্রামবাসী কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। পরে তাঁকে সীমান্তে কাছে এনে ফেলে দেওয়া হয়।গুরুতর আহত অবস্থায় রাখাল রাজু আহমেদকে (২৮) গতকাল রোববার রাতে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সদর উপজেলার কুশখালি গ্রামের বাসিন্দা।

রাজু আহমেদ হাসপাতালে আজ সোমবার সকালে জানান, শনিবার তিনি গরু আনতে ভারতে গিয়েছিলেন। রোববার সন্ধ্যায় ফেরার পথে কুশখালি সীমান্তের বিপরীতে ভারতের দুধলি এলাকার গ্রামবাসী তাঁকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে।‘গরু আনার পথে ভারতীয়দের ধান নষ্ট করায় তাঁরা মারপিট করে। মারধরের পর ভারতীয়রা সীমান্তের জিরো পয়েন্টে রেখে যায়।’পরে কয়েকজন সহযোগী তাঁকে বাংলাদেশে নিয়ে আসে বলে জানান রাজু আহমেদ।রাজু পুলিশ ও বিজিবির ভয়ে সাতক্ষীরা হাসপাতালে সড়ক দুর্ঘটনায় আহত হিসেবে ভর্তি হয়েছেন। তবে ডাক্তাররা বলছেন, তাঁর দেহে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে।

এ ব্যাপারে কুশখালি বিজিবি বিওপির সুবেদার আতাহার আলী বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। এ ছাড়া স্থানীয় চেয়ারম্যানও তাঁকে বিষয়টি অবহিত করেছেন।‘আমরা অবৈধভাবে ভারতে গরু আনতে যেতে বার বার নিষেধ করে আসছি। তা সত্ত্বেও কিছু রাখাল চোরাপথ ধরে ভারতে গিয়ে থাকে’ যোগ করেন বিজিবি সুবেদার। তিনি আরো বলেন, এ ধরনের দায় বিজিবি নিতে পারে না।

 

কিউএনবি/জিসান/২৬শে মার্চ, ২০১৮ ইং/ বিকাল:৫:১২