১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:০২

আমাদের রাজপথেও থাকতে হবে

 

ডেস্কনিউজঃ রাজপথের আন্দোলন ছাড়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করা সম্ভব নয় মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ‘আমাদের রাজপথেও থাকতে হবে।’

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ সভার আয়োজন করে।

মওদুদ আহমদ বলেন, ‘সুপ্রিম কোর্টের বা হাইকোর্টের দেওয়া এই জামিন এটাকে অকার্যকর করে দিয়েছে সরকার। নিম্ন আদালত তাদের নিয়ন্ত্রণে থাকার কারণে। আমরা আইনি লড়াই করব। আমাদের রাজপথেও থাকতে হবে। শুধু আইনি লড়াই দিয়ে এ যুদ্ধে জয়লাভ করা সম্ভবপর হবে বলে আমি মনে করি না।’

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ।

গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে পরের দিন রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন (দুদক) আবেদন করেছিল।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং আসামিদের দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার পর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক।

 

কিউএনবি/ রামিম/২২.০৩.২০১৮ইং/ রাত ১১:৩০